• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্বিতীয় দিনেও শেরপুর থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

  শেরপুর প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ১৫:৫৬
ধর্মঘট
ধর্মঘটের দ্বিতীয় দিনেও শেরপুর থেকে বাস চলাচল বন্ধ রয়েছে (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের অভ্যন্তরীণ রুটে বিআরটিসি বাস সার্ভিস চালুর প্রতিবাদে উত্তরাঞ্চলীয় বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘটের দ্বিতীয় দিনেও শেরপুর থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

ধর্মঘটের কারণে মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত শেরপুর থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস।

এর আগে সোমবার (৯ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে ওই সংগঠনের ময়মনসিংহ বিভাগের নেতৃবৃন্দের নির্দেশনায় এই ধর্মঘট শুরু হয়।

সংগঠনের নেতারা জানিয়েছেন, ডাবল ডেকার বিআরটিসি বাসগুলো সরকারি নিয়ম-নীতির তোয়াক্কা না করে ময়মনসিংহ আন্তঃজেলা রুটে চলাচল করার পাশাপাশি যত্রতত্র কাউন্টার দিয়ে যাত্রী নেওয়ায় তাদের ব্যবসায়িক সুনাম ক্ষুণ্ন হচ্ছে। সম্প্রতি একই কারণে পরিবহণ শ্রমিকদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটেছে। এরই প্রতিবাদে এবং আন্তঃজেলা রুটে বিআরটিসি বাস বন্ধের দাবিতে বিভাগীয় নেতাদের নির্দেশনায় তারা এই ধর্মঘট ঘোষণা করেছেন।

এ দিকে, পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দেওয়ায় চরম বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। ফলে গন্তব্যের উদ্দেশে যেতে বাস টার্মিনালে এসেও আটকা পড়েছেন তারা।

ঢাকাগামী গার্মেন্ট কর্মী সুজন মিয়া জানান, ‘জরুরি কাজে বাড়িতে এসেছিলাম। আগামীকাল থেকে গার্মেন্টে যোগ দিতে হবে। কিন্তু ধর্মঘটের কারণে এখন তো কোনো বাসই ঢাকা যাচ্ছে না। কীভাবে ঢাকা যাবো সেই চিন্তায় রয়েছি।’

ঢাকাগামী অপর যাত্রী মোমেনা বেগম বলেন, কয়েকদিন পরপরই এসব ধর্মঘটের কারণে আমাদের সাধারণ মানুষের ভোগান্তি হয়। এতে আমাদের কিছুই করার থাকে না। ছেলের পরীক্ষা তাই দ্রুত ঢাকা যাওয়া দরকার কিন্তু এখন যেতে পারছি না।’

এ ব্যাপারে শেরপুর জেলা বাস মিনিবাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সম্পাদক সুজিত ঘোষ দৈনিক অধিকারকে জানান, আন্তঃজেলা রুটে বিআরটিসি বাস বন্ধের দাবিতে আমাদের কেন্দ্রের সংগঠন থেকে বাস বন্ধ রাখা হয়েছে। সেখান থেকে পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড