• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদারীপুরে ইউএনও-ওসির গাড়ি ভাঙচুর, আটক ২২

  মাদারীপুর প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ১৫:২১
মাদারীপুর
ভাঙচুরকৃত ইউএনও-ওসির গাড়ি (ছবি : দৈনিক অধিকার)

মাদারীপুরে দুর্নীতির অভিযোগে কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শওকত হোসেনের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ সময় শিবচর উপজেলা চেয়ারম্যান, ইউএনও ও ওসির গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। শিবচর উপজেলার কুতুবপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সোমবার (৯ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, এসএসসি পরীক্ষার ফরম পূরণের অতিরিক্ত ফি আদায়সহ নানা অনিয়মের অভিযোগ এনে শনিবার (৭ ডিসেম্বর) সকালে কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করে শিক্ষার্থীরা। এ ঘটনা নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সমাধানের জন্য সোমবার বিকালে বিদ্যালয়ে যান শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুউদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদসহ অনেকেই। 

এ সময় শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে স্লোগান দিতে থাকে। প্রশাসনের কর্মকর্তারা তাদের নিষেধ করলে পুলিশের সঙ্গে প্রথমে হাতাহাতি হয় শিক্ষার্থীদের। এরপর উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখে তারা। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শিবচর উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদের গাড়ি ভাঙচুর করে। এক পর্যায়ে পুলিশ শিক্ষার্থীদের দিকে ফাঁকা গুলি ছুড়লে হট্টগোল বাধে সেখানে। এ সময় এ দিক সে দিক ছোটাছুটি করতে গিয়ে বিদ্যালয়ের চারজন শিক্ষার্থী আহত হয়। 

এ দিকে, খবর পেয়ে মাদারীপুর থেকে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব রাতে অভিযান চালিয়ে ২২ জনকে আটক করে।

মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ভুল বোঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়তে বাধ্য হয়। মূলত উত্তেজিত শিক্ষার্থীরা না বুঝেই এ হামলা চালায় । 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড