• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আমরা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের’ ভলান্টিয়ার আহ্বান

  অধিকার ডেস্ক

১০ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৫
আমরা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন
আমরা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (ছবি : সংগৃহীত)

দেশব্যাপী শিক্ষা বিস্তার ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্য নিয়ে এক বছর তিন মাস আগে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ‘আমরা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’।

শুরুর বছরে সংগঠনের ওপেনিং ইভেন্ট ছিল সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে ঈদের নতুন পোশাক বিতরণ। এখন পর্যন্ত সবমিলিয়ে ১৬১টি পরিবারের শিশুদের হাতে তুলে দেওয়া হয় নতুন পোশাক।

এরপরই গত বছর ডিসেম্বরে উত্তরবঙ্গের শীতপ্রধান এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিশু ও বৃদ্ধদের জন্য শীতের পোশাক বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়।

সে সময় পঞ্চগড় জেলায় সর্বমোট ১৫৬টি পরিবারের শিশু ও বৃদ্ধদের হাতে শীতের গরম কাপড় তুলে দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় চলতি বছর ঈদুল ফিতর উপলক্ষে আবারও সুবিধাবঞ্চিত শিশু এবং স্বামী-সন্তানহীন বৃদ্ধ মায়েদের হাতে ঈদের নতুন পোশাক তুলে দেওয়া হয়। এ অনুষ্ঠানে নতুন পোশাক পান ১৮৭টি পরিবারের শিশু ও বয়োজ্যেষ্ঠ মানুষ।

এ মুহূর্তে আমরা ফাউন্ডেশনের হাতে চলমান রয়েছে আরও একটি শীতকালীন ইভেন্ট। বর্তমানে চলছে অর্থ সংগ্রহের কাজ, অর্থ সংগ্রহের কাজ শেষ হলে এ মাসেই সুবিধাবঞ্চিত শিশুদের কাছে শীতের গরম কাপড় পৌঁছে দেওয়া হবে। এর সাথেই চলছে শিক্ষা ও কর্মসংস্থান নিয়ে সংগঠনের কার্যক্রম।

এছাড়া আমারা ওয়েলফেয়ারের পক্ষ থেকে গত বছর কুষ্টিয়া জেলা সদরের আশপাশের গ্রামাঞ্চলে গ্রামীণ মহিলাদের কর্মসংস্থানের সুযোগ তৈরির লক্ষ্যে ‘ছাগল পালন প্রকল্পের’ আওতায় কয়েকটি পরিবারের মহিলাদের মধ্যে ছাগল বিতরণ করা হয়।

তবে সংগঠনের সবচাইতে বড় এবং প্রধান প্রোজেক্টের কাজ শুরু হয় চলতি বছর জানুয়ারিতে। প্রোজেক্টের নাম দেওয়া হয় ‘এডুকেশন এইড প্রোজেক্ট’। এ প্রোজেক্টের আওতায় অসহায় ও ভাসমান ৭টি পরিবারের শিশুদের শিক্ষার দায়িত্ব গ্রহণ করে আমরা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

‘এডুকেশন এইড প্রোজেক্টকে’ আরও এগিয়ে নিতে এবং সংগঠনের মূল লক্ষ্য অনুযায়ী শিক্ষা বিস্তারে কাজ করার উদ্দেশ্যে নতুন প্রকল্প হিসেবে আমরা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের তত্ত্বাবধানে দাতব্য (বিনামূল্যের) স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। স্কুলের নাম দেওয়া হয়েছে ‘আমরা ওয়েলফেয়ার স্কুল’।

স্কুলের প্রধান কাজ হবে অবহেলিত ও ছিন্নমূল শিশুদের শিক্ষা নিশ্চিতকরণের মাধ্যমে শিক্ষার বিস্তারে কাজ করা। এ মুহূর্তে কুষ্টিয়া জেলাশহর থেকে কাজ শুরু হলেও সংগঠনের লক্ষ্য ক্রমান্বয়ে সারা দেশে সর্বমোট একশোটি স্কুল প্রতিষ্ঠা করা।

এ কাজটি সম্ভব করতে প্রয়োজন পর্যাপ্ত সংখ্যক ভলান্টিয়ার এবং কার্যকরি সদস্য। এসব বিবেচনায় প্রথমিকভাবে সারা দেশ থেকে সর্বমোট একশো জন সদস্যকে সংগঠনের সাথে যুক্ত করা হবে। যারা সমাজসেবামূলক কাজে আগ্রহী এবং সমাজ-রাষ্ট্রের প্রতি তাদের দায়িত্ব-কর্তব্যের ব্যাপারে সচেতন, এমন মানুষদের যুক্ত হবার আহ্বান জানাচ্ছে আমরা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

আগ্রহীদের জন্য যোগাযোগ: ০১৮৬৪১১১৫৫৪ ০১৭৪২০১৪২৮২ ০১৭১৯২৭০৭৭২

ওডি/এসএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড