• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকার, ১৪ ভারতীয় জেলে আটক

  বাগেরহাট প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ১১:০০
ট্রলার
ট্রলার (ফাইল ছবি)

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে একটি ট্রলারসহ ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্ট গার্ড।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ভোরে মোংলা সমুদ্র বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ার ওয়ে বয়া এলাকা থেকে ট্রলারসহ ওই ভারতীয় জেলেদের আটক করা হয়। এ সময় জব্দ করা হয় এফ, বি মা-আম্বিয়া ২ নামের একটি ভারতীয় ট্রলার। ট্রলারে থাকা ১ হাজার ২২০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ, জাল ও দড়ি জব্দ করা হয়।

আটক জেলেদের বাড়ি ভারতে দক্ষিণ-চব্বিশ পরগণা জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

কোস্ট গার্ড জানায়, একটি ফিশিং ট্রলার নিয়ে ভারতীয় জেলেরা বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমার ফেয়ার ওয়ে বয়া এলাকায় ঢুকে মাছ ধরছিল। তখন ওই এলাকায় টহলরত কোস্ট গার্ড সদস্যরা তাদের আটক করে মোংলায় নিয়ে আসে। পরে তাদের থানা পুলিশে হস্তান্তর করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর জেলহাজতে পাঠানোর কথা জানিয়েছেন মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী।

উল্লেখ্য, এর আগেও একই অভিযোগে ওই এলাকা থেকে ৬৩ ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনী। নৌবাহিনী গত ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোবর ২৩ জন, ১৪ অক্টোবর ১১ জন, ২২ অক্টোবর ১৪ জনকে ও সর্বশেষ ১০ ডিসেম্বর কোস্ট গার্ড ১৪ জন ভারতীয় জেলেকে আটক করে। এ নিয়ে মোট ভারতীয় জেলে আটকের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭ জনে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড