• বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় র‌্যাবের অভিযানে কারেন্ট জাল জব্দ, ৩ জেলের কারাদণ্ড 

  ভোলা প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ০২:০৫
ভোলা
কারাদণ্ডের শাস্তি পাওয়া তিন জেলে (ছবি : দৈনিক অধিকার)

ভোলায় র‌্যাব-৮ এর বিশেষ অভিযানে ইলিশা মেঘনা নদীর পাড় থেকে ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। নিষিদ্ধ জাল ব্যবহার করায় ৩ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সোমবার (৯ ডিসেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত র‌্যাব-৮ এর এএসপি ইফতেখার আহমেদের নেতৃত্বে ইলিশা মেঘনার পাড়ে জেলেদের বিভিন্ন নৌকায় অভিযান চালিয়ে এই জাল জব্দ করা হয়। নদীর পাড়ে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়েছে জব্দ করা কারেন্ট জালগুলো।

এ বিষয়ে র‌্যাব-৮ এর ডিএডি মো. জহিরুল ইসলাম বলেন, সোমবার বিকালে র‌্যাব-৮ এর এএসপি ইফতেখার আহমেদ ও নির্বাহী মেজিস্ট্রেট রেদোয়ানুল ইসলামের নেতৃত্বে ইলিশা মেঘনা নদীর পাড়ে বিভিন্ন পয়েন্টে জেলেদের নৌকায় অভিযান চালানো হয়। প্রায় ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে এই অভিযানে। এ সময় মোবাইল কোর্টের মাধ্যমে ৩ জেলেকে ১ বছর করে কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রেদোয়ানুল ইসলাম। তারা হলো- আব্বাছ (২৫), সিরাজ (৩৫), অখির (২৬)।

আরও পড়ুন :- পাবনায় অবৈধ নৌ-বন্দর উচ্ছেদ অভিযান শুরু

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে ভোলার ইলিশা রাজাপুরে মেঘনার বিভিন্ন পয়েন্টে নিষিদ্ধ কারেন্ট জাল ব্যাবহার করে জেলেরা মাছ ধরে আসছিল। এই জাল ব্যবহার করে তারা জাটকা ইলিশ ধরে ইলিশের বংশ ধ্বংস করছে বলে জানা যায়।

ওডি/এসসা

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড