• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বালিয়াডাঙ্গীতে কপাল খুলল সাড়ে ৪ হাজার কৃষকের

  ঠাকুরগাঁও প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৯, ২২:১১
ঠাকুরগাঁও
সরাসরি ধান ক্রয়ের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ২৬ টাকা কেজিতে সরকারের কাছে সরাসরি আমন ধান বিক্রির সুযোগ পেয়েছে প্রায় সাড়ে চার হাজার কৃষক। বরাদ্দ সংকুলান থাকার কারণে প্রায় ২৯ হাজার কৃষকের মধ্য থেকে লটারির মাধ্যমে এসব কৃষকের ভাগ্য নির্ধারণ করেছে উপজেলা খাদ্য অধিদপ্তর ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

এ দিকে সোমবার (৯ ডিসেম্বর) বিকালে বালিয়াডাঙ্গী খাদ্য গুদামে আমন ধান সংগ্রহ অভিযান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বড়বাড়ী ইউনিয়নের কৃষক খোরশেদ আলমের নিকট থেকে সরাসরি ধান ক্রয়ের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ মো. দবিরুল ইসলাম।

উদ্বোধনের সময় তিনি বলেন, সরকারের উদ্দেশ্য কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য প্রদান নিশ্চিত করা। কৃষকরা যেন সরাসরি সরকারের নিকট ধান, গমসহ অন্যান্য ফসল বিক্রয় করে ন্যায্য মূল্য পেতে পারে। এ জন্যই এমন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ধান ক্রয়ে কোনো ধরনের অনিয়ম যেন না হয়, সেদিকে সজাগ দৃষ্টি রাখতে বলেছেন উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

এর আগে গত এক সপ্তাহ ধরে উপজেলার ৮ ইউনিয়নের পরিষদ চত্বরে উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষকের ভাগ্য নির্ধারণ করে উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য অধিদপ্তর। লটারিতে বিজয়ীদের তালিকা টাঙানো হয়েছে উপজেলা পরিষদ, খাদ্য গুদামসহ বিভিন্ন স্থানে। তালিকা দেখে দেখে ধান ক্রয় করতে নির্দেশনাও প্রদান করেছে উপজেলা আমন ধান ক্রয় কমিটি।

লটারির ড্র ও আমন ধান সংগ্রহ অভিযানে উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন, উপজেলা খাদ্য কর্মকর্তা নিখিল চন্দ্র বর্মণ, উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা শাফীয়ার রহমান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুমন আহমেদসহ ৮ ইউনিয়নের চেয়ারম্যান এবং লটারিতে বিজয়ী হওয়া কৃষকরা উপস্থিত ছিলেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড