• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে ৪৫ টাকায় পেঁয়াজ দিচ্ছে চেম্বার সভাপতি

  চট্টগ্রাম প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৯, ২১:৩৭
পেঁয়াজ বিক্রি
চট্টগ্রাম নগরীতে ৪৫ টাকা দরে এ পেঁয়াজ বিক্রি (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম নগরীতে ন্যায্য মূল্যে ভোক্তাদের নিকট পেঁয়াজ পৌঁছে দিচ্ছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। নগরীর বিভিন্ন পয়েন্টে ১০টি ট্রাকে করে ৪৫ টাকা দরে এ পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

সোমবার (৯ ডিসেম্বর) নগরীর চকবাজার গোলজার মোড়ের সামনে এরকম একটি ট্রাক থেকে ভোক্তাদের নিকট পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে।

ট্রাকে পেঁয়াজ বিক্রির দায়িত্বে থাকা লোকজন বলেন, গত এক সপ্তাহ ধরে এ কার্যক্রম চলছে। নগরীর বিভিন্ন পয়েন্টে ১০টি ট্রাকে করে এ পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। প্রতি ট্রাকে ৭শ থেকে ৮শ কেজি পেঁয়াজ থাকে বলে জানান তারা।

বিক্রয়কর্মী সুমন জানান, আমাদের এখানে দুই কেজির পর্যন্ত পলি আছে। কেউ চাইলে এক কেজিও নিতে পারেন। দুই কেজির প্যাকে ১২ থেকে ১৩টা পেঁয়াজ ধরে বলে তিনি জানান। পেঁয়াজ গুলো মিশর থেকে আমদানি করা বলে তারা জানিয়েছেন। সাইজে একটু বড় হওয়ায় কেজিতে পাঁচ ছয়টার বেশি ধরে না।

পেঁয়াজ কিনতে লাইনে থাকা সাহাবউদ্দিন নামে একজন বলেন, ভাই কষ্ট হলেও লাইন ধরে নিতে হচ্ছে দামের কারণে। বাজার থেকে বেশি মূল্যে কেনার সামর্থ্য নেই। তাই লাইনই আমাদের ভরসা।

এ দিকে, লাইন দীর্ঘ হওয়ায় ক্রেতাদের সামলাতে হিমশিম খেতে দেখা গেছে বিক্রেতাদের। গাড়িতে পাঁচজন বিক্রয়কর্মী মাপা ও প্যাকেট করার কাজ করছিল।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড