• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে সম্মাননা পেলেন ৫ জয়িতা

  ঠাকুরগাঁও প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৯, ১৯:২০
ঠাকুরগাঁও
শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা গ্রহণ করছেন এক নারী (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় পাঁচজন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। এদের মধ্যে দুইজন জেলা পর্যায়ে শ্রেষ্ঠ এবং তিনজন উপজেলা পর্যায়ে। জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় ‘জয়িতা’ চিহ্নিতকরণে যাচাই বাছাই শেষে পাঁচটি ক্যাটাগরিতে তারা জয়িতা নির্বাচিত হয়েছেন।

সোমবার (৯ ডিসেম্বর) উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে রোকেয়া দিবসের আলোচনা সভা শেষে জয়িতাদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ আলহাজ মো. দবিরুল ইসলাম।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ দুজন জয়িতা হলেন বালিয়াডাঙ্গী উপজেলার বামুনিয়া গ্রামের মৃত তসলিম উদ্দীনের কন্যা জেসমিন আখতার জুঁই। তিনি সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় এ সম্মাননা পেয়েছেন। অপর জন হলেন একই উপজেলার দুওসুও গ্রামের মৃত আব্দুল করিমের স্ত্রী আনোয়ারা বেগম। তিনি নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করার জন্য এ সম্মাননা পেয়েছেন।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সম্মাননা পাওয়া তিনজন জয়িতা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলার ভোটপাড়া গ্রামের গোপাল চন্দ্রের স্ত্রী হেমতা রানী। তিনি অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে এ সম্মাননা পেয়েছেন। একই উপজেলার খালিপুর গ্রামের সজেন্দ্রনাথ চক্রবর্তীর স্ত্রী নিপা চক্রবর্তী সম্মাননা পেয়েছেন শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে এবং বড়বাড়ী গ্রামের আলহাজ মো. সামশুল হকের স্ত্রী বজেরা খাতুন (নুমা) সফল জননী নারী হিসেবে জয়িতা সম্মাননা পেয়েছেন।

এছাড়াও আরও ১০ জন নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে এই অনুষ্ঠানে।

উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলমের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, ভাইস চেয়ারম্যান মাজেদুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আবু বেলাল ছিদ্দিক, উপজেলা আ. লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার আলী, সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান শামীম ও উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সোবহান প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড