• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়ক থেকে উঠে যাচ্ছে ঢালাইয়ের পাথর

  লালমনিরহাট প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৯, ১১:১১
সড়ক
সড়ক থেকে উঠে যাওয়া ঢালাইয়ের পাথর (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধায় এলজিইডির সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। ওই উপজেলার রেলওয়ে স্টেশন থেকে হাতীবান্ধাহাট পর্যন্ত ৮শ ৮০ মিটার সড়কের নির্মাণ কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে।

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের (এলজিইডি) আওতায় ওই সড়ক নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৬১ লক্ষ টাকা। যা বাস্তবায়নের দায়িত্ব পান লালমনিরহাট জেলা পরিষদের সদস্য ও হাতীবান্ধা উপজেলা মহিলা লীগের সম্পাদক মর্জিনা বেগমের স্বামী নজরুল ইসলামের ঠিকাদারি প্রতিষ্ঠান। গত বছরের ২৪ সেপ্টেম্বর ওই নির্মাণ কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন।

কিন্তু এলাকাবাসীর অভিযোগ, সড়ক নির্মাণ কাজে ঠিকাদার নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করেন। অনিয়মের বিষয়টি উপজেলা প্রকৌশলীকে অবগত করা হলেও সেখান থেকেও কোনো সাড়া মেলেনি। ওই ঠিকাদার ক্ষমতার প্রভাব খাটিয়ে অনিয়মের মাধ্যমে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে ইতোমধ্যে সড়কের নির্মাণ কাজ শেষ করে দিয়েছে। মানসম্পন্ন কাজ না হওয়ায় সড়কের পাথর উঠে যাচ্ছে।

এ বিষয়ে ঠিকাদার নজরুল ইসলাম বলেন, সড়ক নির্মাণ কাজে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়নি। এলাকার কিছু লোকজন চাঁদা দাবি করেছে। চাঁদা না দেওয়ায় তারা অনিয়মের মিথ্যা অভিযোগ তুলেছেন।

হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজির হোসেন বলেন, আমি সড়কের নির্মাণ কাজ সরেজমিনে পরিদর্শন করেছি এবং আরও পরিদর্শন করব। কোনো অনিয়ম হলে ওই ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড