• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপজ্জনক বাঁকে এবার নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ড ভ্যান খাদে

  চন্দনাইশ প্রতিনিধি, চট্টগ্রাম

০৯ ডিসেম্বর ২০১৯, ০৪:৩৩
কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায়
কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বাগিচাহাট এলাকার বিপজ্জনক বাঁকে একের পর এক ঘটছে দুর্ঘটনা। মনকির মার টেক নামক এই স্থানের বাঁকটি অত্যন্ত বিপজ্জনক বাঁক। একই স্থানে বার বার দুর্ঘটনা ঘটলেও দোহাজারী সড়ক ও জনপথ বিভাগ নির্বিকার।

শনিবার (৭ ডিসেম্বর) দিবাগত রাত আনুমানিক ৩টায় মনকির মার টেক এলাকায় চট্টগ্রামমুখী একটি কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের ডোবায় পড়ে যায়।

দোহাজারী হাইওয়ে থানার এএসআই সবুজ চন্দ্র দে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, চট্টগ্রামমুখী একটি খালি কাভার্ডভ্যান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বাগিচাহাট এলাকার মনকির মার টেক নাম স্থানে বাঁক নিতে গিয়ে হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে মহাসড়কের পাশের ডোবায় পড়ে যায়। এতে চালক ও হেলপার আঘাতপ্রাপ্ত হয়েছে বলে জানা গেছে।

রবিবার (৮ ডিসেম্বর) সকালে দোহাজারী হাইওয়ে থানা পুলিশ গিয়ে গাড়িটি উদ্ধার করে। দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইয়াসিন আরাফাত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, উপজেলার বাগিচাহাট ভান্ডারীপাড়া সংলগ্ন এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বিপজ্জনক এই বাঁকটিতে প্রায়ই দুর্ঘটনা ঘটে। বাঁক চিহ্নিত করার জন্য এখানে নামমাত্র কয়েকটি নিরাপত্তা পিলার থাকলেও তা পর্যাপ্ত নয় বলে দাবি করছেন চালকেরা।

গত ১২ নভেম্বর ১৩টন পেঁয়াজবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পার্শবর্তী খাদে পড়ে যাওয়ার পর বাঁক চিহ্নিত করার জন্য দেওয়া নিরাপত্তা পিলারগুলো উপড়ে যাওয়ার ২৬ দিন পেরিয়ে গেলেও অদ্যাবদি নিরাপত্তা পিলারগুলো পুনঃস্থাপনের কোনো উদ্যোগ নেয়নি দোহাজারী সড়ক ও জনপথ বিভাগ সংশ্লিষ্টরা।

গত ২৬ নভেম্বর বিপজ্জনক এই বাঁকে নিয়ন্ত্রণ হারিয়ে একটি লরি পুকুরে পড়ে যায়। এরপর গত ৫ ডিসেম্বর লরির ধাক্কায় বিদ্যুৎ খুঁটি ভেঙ্গে যাওয়ায় ১১ ঘণ্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় অন্ধকারে ছিল এলাকাবাসী।

এ ব্যাপারে দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও সংযোগ না পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড