• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশু সানাউলের দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

  বরগুনা প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০১৯, ২১:১০
বরগুনা
শিশু সানাউল (ছবি : দৈনিক অধিকার)

জন্ম থেকে কোমরে বিশাল আকৃতির একটি টিউমার নিয়ে জন্মগ্রহণ করেন বরগুনার তালতলী উপজেলার মনশাতলী গ্রামের রিয়াজ শরীফ ও শাহানাজ আক্তার দম্পতির ছেলে সন্তান সানাউল শরীফ (২ মাস)।

অনেক কষ্টে আছে দুই মাসের শিশু সানাউল। ব্যথায় সারাক্ষণ ছটফট করছে শিশুটি। শিশুটিকে বাঁচানোর জন্য দ্রুত চিকিৎসার প্রয়োজন। কিন্তু টাকার অভাবে দরিদ্র বাবা রিয়াজ শরীফের পক্ষে চিকিৎসা করানো সম্ভব নয়। এ কারণে শিশুটির চিকিৎসার দায়িত্ব নিয়েছেন বরগুনা জেলা প্রশাসক।

গত ২ অক্টোবর বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে জন্ম হয় শিশু সানাউল শরীফের। জন্মগতভাবইে শিশুটির কোমরে একটি টিউমার দেখা যায়। টিউমার দেখে হাসপাতালের চিকিসৎকরা শিশুটির চিকিৎসা করাতে অপারগতা প্রকাশ করেন। বাধ্য হয়ে সানাউলের পরিবার গত ৮ অক্টোবর ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। সেখানকার চিকিৎসকরা দ্রুত টিউমারটি অপারেশন করার পরামর্শ দেয়। টিউমারটি অপারেশন করতে প্রায় তিন লাখ টাকা প্রয়োজন হবে বলে তারা জানান। দরিদ্র বাবার পক্ষে এত টাকা খরচ করে চিকিৎসা করানো সম্ভব নয় বলে চিকিৎসা না করিয়ে ঢাকা থেকে গ্রামের বাড়িতে চলে আসে শিশুটির বাবা-মা।

গত ২ মাসে টিউমারটি বড় হয়ে প্রায় ২ থেকে ৩ কেজি ওজনের লালচে রঙের আকার ধারণ করেছে। বেশ কয়েক জায়গায় ফোসকার মতো পড়েছে। এর যন্ত্রণায় শিশু সানাউল শরীফ সারাক্ষণ ছটফট করছে।

সম্প্রতি রিয়াজ শরীফ ও শাহানাজ আক্তার দম্পতি তার শিশু ছেলে সানাউল শরীফকে নিয়ে বরগুনার জেলার সুযোগ্য জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহর সঙ্গে দেখা করেন। এ সময় জেলা প্রশাসক শিশু সানাউল শরীফের কোমরে থাকা টিউমারটি দ্রুত অপসারণ করার জন্য চিকিৎসার সমস্ত দায়িত্ব নেন বলে ভুক্তভোগী দম্পতি জানান।

শিশু সানাউল শরীফের মা শাহনাজ বেগম কান্নাজরিত কণ্ঠে বলনে, ‘আল্লাহ মোরে একটা মাত্র একটা পোলা দেছে (দিয়েছে), হে পেলাডাও টিউমার লইয়া জন্মাইছে’। জেলার বড় স্যারে (জেলা প্রশাসক) মোর পোলার টিউমার অপারেশন করে দেবেন।

শিশু সানাউল শরীফের বাবা রিয়াজ শরীফ বলনে, আমি গরিব মানুষ। সহায় সম্বল বলতে বসতঘর ছাড়া আর কিছুই নাই। চিকিৎসকরা বলেছেন, মোর পোলার চিকিৎসা করতে প্রায় তিন লাখ টাকা লাগবে। এত টাকা জোগাড় করার সামর্থ্য মোর নাই। বরগুনার জেলা প্রশাসক স্যারের সঙ্গে দেখা করেছি তিনি মোর পোলার চিকিৎসার সকল ব্যবস্থা করবেন বলে মোগো (আমাদের) আশ্বস্ত করেছেন।

বরগুনা জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ মুঠোফোনে বলেন, হতদরিদ্র বাবা-মার শিশু সন্তান সানাউল শরীফের চিকিৎসার সমস্ত ব্যয় জেলা প্রশাসন থেকে দেওয়া হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড