• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে নারীসহ ৩ মাদক কারবারির কারাদণ্ড

  ভৈরব প্রতিনিধি, কিশোরগঞ্জ

০৭ ডিসেম্বর ২০১৯, ২৩:০৮
কারাদণ্ড
মাদক সেবনের দায়ে কারাদণ্ডপ্রাপ্তরা (ছবি : দৈনিক অধিকার)

মাদক কারবার এবং মাদক সেবনের অপরাধে কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় একজন নারীসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ডে দণ্ডিত করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা তাদের এই দণ্ড প্রদান করেন। পরে পুলিশের মাধ্যমে তাদের কিশোরগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়।

কারাদণ্ডপ্রাপ্ত তিন আসামিরা হলো- ভৈরব পৌর শহরের পলতকান্দা গ্রামের সিরাজ মিয়ার ছেলে মো. সুমন (৪০) ও একই এলাকার মৃত মগবুল হোসেনের ছেলে মো. নূরুল আমীন (৬০) এবং নরসিংদী জেলার রায়পুরা থানার শ্রীরামপুর গ্রামের আবুল হোসেনের মেয়ে শান্তা বেগম (৩৫)।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও লুবনা ফারজানা জানান, ভৈরবের পলতাকান্দা এলাকায় মাদকের ব্যবহার আগের তুলনায় বৃদ্ধি পাচ্ছে। তাই র‌্যাব-পুলিশের পাশাপাশি উপজেলা প্রশাসনও এ ব্যাপারের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। এরই প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে পলতাকান্দা গ্রামে অভিযান চালিয়ে মাদকদ্রব্য গাঁজা সেবনরত অবস্থায় এক নারীসহ তিনজনকে আটক করে পুলিশ।

পরবর্তীকালে পুলিশের মাধ্যমে তাদের আটকের খবর পেয়ে তিনি তৎক্ষণাৎ ঘটনাস্থলে গিয়ে আটককৃতদের জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তারা অপরাধ স্বীকার করলে মো. সুমন ও মো. নূরুল আমীনকে এক বছর ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫শ টাকা জরিমানা করা হয়। এছাড়া আটককৃত শান্তা বেগমকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডসহ ৫শ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এ সময় ভৈরবকে মাদকমুক্ত করতে সব ধরনের আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

কারাদণ্ডের সত্যতা স্বীকার করে ভৈরব থানার উপপরিদর্শক রাসেল আহমেদ জানান, শনিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব থানা পুলিশের একটি অভিযানিক দল পৌর এলাকার পলতাকান্দা গ্রাম থেকে তাদের আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা তাদের এই সাজা প্রদান করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড