• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাতকে আ. লীগের পাল্টপাল্টি কর্মসূচি, ১৪৪ ধারা জারি

  সুনামগঞ্জ প্রতিনিধি

০৭ ডিসেম্বর ২০১৯, ২০:৪৫
১৪৪ ধারা
প্রতীকী ছবি

সুনামগঞ্জের ছাতক উপজেলা শহরে একই সময় একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের গণমিছিল ও সভাকে কেন্দ্র করে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

রবিবার (৮ ডিসেম্বর) ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত শহর ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। শনিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় এ বিষয়ে প্রশাসনের তরফ থেকে শহরে মাইকিং করা হয়েছে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযানকে স্বাগত জানাতে এবং প্রয়াত পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদকে নিয়ে স্থানীয় সংসদ সদস্য মহিবুর রহমান মানিকের কটূক্তির প্রতিবাদে ছাতক উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে রবিবার দুপুরে প্রতিবাদ সভার আয়োজন করে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও ছাতক পৌরসভা মেয়র আবুল কালাম চৌধুরী গ্রুপ।

এই ঘোষণার পরপরই সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি গ্রুপের নেতাকর্মীরা একই দিনে একই সময়ে শহরের মন্টু বাবুর পাবলিক খেলার মাঠে পাল্টা কর্মসূচি ঘোষণা করে। এতে শহরে তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ অবস্থায় শহরের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে রবিবার ভোর থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সমাবেশ স্থলসহ শহরের আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

এ ব্যাপারে ছাতক থানার অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল বলেন, আগামীকাল ভোর থেকে ছাতকের বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন করা হবে।

ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহম্মদ গোলাম কবির ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করেছেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড