• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

একই পরিবারে ৩ খুন : তিনটি বিষয় নিয়ে মাঠে পুলিশ

  বরিশাল প্রতিনিধি

০৭ ডিসেম্বর ২০১৯, ১৯:২৬
নিহত তিনজন
নিহত তিনজন (ছবি : দৈনিক অধিকার)

ঘনিষ্ঠ আত্মীয় তিনজন শুক্রবার রাতে একই ছাদের নিচে ঘুমিয়ে ছিলেন। শনিবার সকালে তিনজনের মরদেহ পাওয়া গেল তিন জায়গায়। অজ্ঞাত খুনিরা হত্যার পর দুটি লাশ ঘরের মধ্যে এবং একজনের লাশ বাড়ির পুকুরে ফেলে রেখে যায়।

নিহত তিনজন হলেন- হাফেজ আব্দুর রবের মা মরিয়ম বেগম (৭৫), ভগ্নিপতি সাবেক স্কুল শিক্ষক সফিকুল আলম (৬৫) ও খালাতো ভাই মো. ইউসুফ (২২)।

শুক্রবার (৬ ডিসেম্বর) দিবাগত রাতে বরিশালের বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর গ্রামে কুয়েত প্রবাসী হাফেজ আব্দুর রবের বাড়িতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, জমিজমা নিয়ে বিরোধ, পরকীয়া এবং ডাকাতি এই তিনটি বিষয়কে সামনে নিয়ে হত্যা ঘটনার তদন্ত করা হচ্ছে। তাদের শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় পুলিশ জাকির হোসেন নামে একজনকে আটক করেছে। বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, ঘটনার ধরণ দেখে মনে হচ্ছে পুরোটাই পূর্ব পরিকল্পিত। নিহতদের মুখ থেকে রক্ত বেরোনোর কারণে ধারণা করা হচ্ছে, তাদের বালিশ চাঁপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে পুলিশের একাধিক ইউনিট কাজ করছে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, হাফেজ আব্দুর রব দীর্ঘ দিন ধরে কুয়েত প্রবাসী। সলিয়াবাকপুর গ্রামে একতলা পাকাভবনে শুক্রবার রাতে ছিলেন তার স্ত্রী মিশরাত জাহান মিশু, মা মরিয়ম বেগম, দুই শিশু, বোনের ছেলে ইউসুফ, ভাইয়ের মেয়ে কলেজছাত্রী আছিয়া আক্তার এবং স্বরূপকাঠী থেকে বেড়াতে আসা ভগ্নিপতি জামাতা সফিকুল আলম। তারা শুক্রবার রাতের খাবার খেয়ে নিজ নিজ কক্ষে ঘুমিয়ে ছিলেন।

কলেজছাত্রী আছিয়া আক্তার জানান, ফজরের আজানের পর ঘুম থেকে উঠে পাশে দাদি মরিয়ম বেগমকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করেন। তাকে মৃত অবস্থায় ভবনের বারান্দায় পাওয়া যায়।

আছিয়া বলেন, দাদিকে উদ্ধারের পর বাড়ির সদস্যরা ঘটনা জানাতে সফিকুল আলমের কক্ষে গিয়ে তাকে খাটের ওপর মৃত অবস্থায় দেখতে পান। পরে বাড়ির পুকুর থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয় ইউসুফের লাশ।

ভবনের প্রধান ফটক বন্ধ থাকলেও ছাদের চিলে কোঠার দরজা খোলা থাকায় ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা এখান থেকে ভবনের মধ্যে আসা যাওয়া করেছে। গৃহকর্ত্রী মিশরাত জাহান মিশু জানান, তার কক্ষের স্টিলের আলমিরা থেকে কিছু স্বর্ণালঙ্কার ও তিনটি মোবাইল সেট নিয়ে গেছে দুর্বৃত্তরা। তবে হত্যা ঘটনাটি ভিন্নখাতে নিতে ডাকাতির ঘটনা সাজানো হয়েছে কি-না পুলিশ সেটিও খতিয়ে দেখছে।

বরিশাল জেলা অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রকিব বলেন, আটক জাকির ঝাড়-ফুকের সঙ্গে সম্পৃক্ত। তিনি প্রায়সই ওই বাড়িতে আসতেন। শুক্রবারও একটি মোবাইল ফোন চুরি যাওয়াকে কেন্দ্র করে জাকির ওই বাড়িতে এসেছিলেন। জিজ্ঞাসাবাদের জন্যই তাকে আটক করা হয়েছে।

এ ব্যাপারে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল বলেন, পুলিশের সিআইডি, পিবিআইসহ বিভিন্ন ইউনিট বাড়ির সদস্যদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড