• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বসতবাড়িতে সিলিন্ডার বিস্ফোরণ, প্রাণে রক্ষা পেলেন বৃদ্ধা

  রাঙ্গামাটি প্রতিনিধি

০৭ ডিসেম্বর ২০১৯, ১৭:৫১
বিস্ফোরণ
সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মুহূতেই ওই বসতবাড়িতে আগুন ছড়িয়ে পড়ে (ছবি : সংগৃহীত)

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগে রাঙ্গামাটির সদর উপজেলায় একটি বসতবাড়ি ভস্মীভূত হয়েছে। তবে এ ঘটনায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

শনিবার (৭ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে পৌর শহরের রিজার্ভবাজার এলাকার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান অফিস সংলগ্ন মসজিদ এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুর্ঘটনার সময় ওই বসতবাড়িতে কেবল একজন বৃদ্ধা গৃহকর্ত্রী ছিলেন। এ সময় তিনি লাকড়ির চুলায় আগুন জ্বালিয়ে শৌচাগারে গিয়েছিলেন। একপর্যায়ে চুলার পাশে থাকা গ্যাসের সিলিন্ডারে আগুন ধরে বিকট শব্দে সেটির বিস্ফোরণ ঘটে। এতে আগুনের লেলিহান শিখা মুহূর্তেই পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে।

পরবর্তীকালে খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিসের দমকলবাহিনী ঘটনাস্থলে গিয়ে পৌঁছালেও পানির সংকটে আগুন নেভাতে পারেননি। ফলে পুরো বাড়িটি মুহূর্তেই ভস্মীভূত হয়ে যায়।

ঘণ্টাব্যাপী দাউদাউ করে জ্বলা এই আগুনে ওই বাড়িটির অন্তত ৩০ লাখ টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

ঘটনার সত্যতা স্বীকার করে রাঙ্গামাটি ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা উদয়ন চাকমা জানান, গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ থেকে এই আগুনের সূত্রপাত ঘটে। ক্ষতিগ্রস্ত বাড়িটির মালিক ওই এলাকার মৃত মোখলেছুর রহমানের পরিবার। তবে তাৎক্ষণিকভাবে প্রকৃত ক্ষয়ক্ষতি নিরূপণ করা সম্ভব হয়নি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড