• রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

একদিনেই সারা বছরের দায়িত্ব পালন

  কক্সবাজার প্রতিনিধি

০৭ ডিসেম্বর ২০১৯, ১৬:৫৬
টেকনাফ
জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষার্থীদের অবাধ বিচরণ (ছবি : দৈনিক অধিকার)

বছরের বিশেষ দিনে ধুয়ে মুছে পরিষ্কার, বাকি দিনগুলোতে অযত্ন অবহেলায় পড়ে থাকে টেকনাফ সরকারি ডিগ্রি কলেজের শহীদ মিনারটি। কলেজ কর্তৃপক্ষের চোখের সামনে দিনের পর দিন শহীদ বেদীটির ওপর জুতা স্যান্ডেল দিয়ে শিক্ষার্থীদের বিচরণ যেন কিছু যায় আসে না। একই কাজ থেকে শিক্ষকরা নিজেরাও পিছিয়ে নেই।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিষ্ঠালগ্ন থেকে টেকনাফ সরকারি ডিগ্রি কলেজ ক্যাম্পাসে একটি শহীদ মিনারের দাবি পর গত ২০১৭ সালে শহীদ মিনারটি স্থাপিত হয়। আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের কয়েক মাস পর থেকে শহীদ মিনারটি রক্ষণাবেক্ষণে কর্তৃপক্ষ উদাসীনতা দেখা দেয়।

শুধুমাত্র বিশেষ কিছু জাতীয় দিবসে ধুয়ে মুছে ফুল দিয় শহীদদের স্বরণ করার মধ্যদিয়ে যেন গোটা বছরের দায়িত্ব শেষ।

সরেজমিনে দেখা গেছে, কলেজ ক্যাম্পাসের দক্ষিণ প্রান্তে শহীদ বেদীটির অবস্থান। বেদীটির নিরাপত্তার পাশাপাশি সৌন্দর্য বর্ধনের জন্য দেওয়া স্টিলে পিলার ও চেইনগুলো বেদীর ওপর দিয়ে হাঁটা-চলার জন্য ভেঙে ফেলা হয়েছে, যা দেখলেই বোঝা যায়। শিক্ষকদের সামনেই শহীদ বেদীটির ওপর কয়েকজন ছাত্র জুতা পায়ে আড্ডায় মেতে উঠেছে। আবার কিছু শিক্ষার্থী ক্লাস থেকে বের হয়ে বেদীর ওপর দিয়ে জুতা পায়ে হেঁটে যাচ্ছে। শিক্ষকদের সামনেই এমন কাণ্ড ঘটলেও তাদের কোনো দায়বদ্ধতা নেই।

কলেজ ছুটির পর ওই কলেজের কেয়ারটেকার স্থানীয় কিছু মাদকসেবীসহ বেদীর ওপর রাত পর্যন্ত আড্ডা জমিয়ে রাখে বলেও অভিযোগ রয়েছে স্থানীয়দের।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড