• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বড়শিতে ২০ কেজির কাতলা আটক

  অধিকার ডেস্ক

০৭ ডিসেম্বর ২০১৯, ০২:৪৮
বড়শিতে ধরা পড়েছে ২০ কেজি ওজনের কাতলা মাছটি
বড়শিতে ধরা পড়েছে ২০ কেজি ওজনের কাতলা মাছটি (ছবি : সংগৃহীত)

বড়শিতে ২০ কেজি ওজনের একটি কাতলা মাছ ধরা পড়েছে। মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলায় এক বেদের বড়শিতে মাছটি ধরা পড়ে। উপজেলার হাসাইলে পদ্মা নদীতে শুক্রবার (৬ ডিসেম্বর) বিকেল পাঁচটার দিকে বেদে সম্প্রদায়ের হাসিনা সওদাগরের বড়শিতে ওই বিশাল কাতলা মাছটি ধরা পড়ে।

স্থানীয় লোকজন জানান, এই মৌসুমে নদীতে একধরনের বড়শি দিয়ে ছোট ছোট মাছ শিকার করছেন জেলেরা। কিন্তু ওই ছোট মাছ শিকারের বড়শিতে বড় কাতলা মাছ ধরা পড়ায় উৎসুক জনতা ভিড় জমায়। উৎসুক জনতার আগ্রহে শিকারি জেলে মাছটিকে হাসাইল মৎস্য আড়তে নিয়ে যান। 

আটক হওয়া ওই মাছটির দাম হাঁকা হয় ৮০ হাজার টাকা। এ সময় উপজেলার কামারখাড়া গ্রামের কামাল শেখ ১৫ হাজার টাকায় মাছটি কিনতে চান। কিন্তু হাসিনা সওদাগর মাছটি বিক্রি করেননি।

হাসিনা সওদাগর বলেন, নদীতে সচরাচর এত বড় মাছ পাওয়া যায় না। নদীর কাতলা মাছের চাহিদা অনেক। মাছের আকার বড় হলে চাহিদা বহুগুণ বেড়ে যায়। ৮০ হাজার টাকা দাম চাওয়া হয়েছে। ৬০ হাজার টাকা হলে বিক্রি করা হবে।

ওডি/এসএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড