• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ কুলাউড়া মুক্ত দিবস

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

০৬ ডিসেম্বর ২০১৯, ২১:০২
শ্রদ্ধা নিবেদন
কুলাউড়া উপজেলার স্বাধীনতা সৌধে শ্রদ্ধা নিবেদনকালে মুক্তিযোদ্ধাসহ অন্যান্যরা (ছবি : দৈনিক অধিকার)

আজ ৬ ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনেই মৌলভীবাজারের কুলাউড়া পাক হানাদার মুক্ত হয়। আর সেই থেকেই প্রতি বছর ৬ ডিসেম্বর কুলাউড়া মুক্ত দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় কুলাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আয়োজনে শুক্রবার (৬ ডিসেম্বর) বিকালে আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

দিবসটি পালনে শুক্রবার সকালে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। পরে উপজেলার স্বাধীনতা সৌধে সকল শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। এ সময় পৌর আওয়ামী লীগের সম্পাদক গৌরা দে, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক মো. খালেদ পারভেজ বখশসহ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের সন্তানেরা উপস্থিত ছিলেন।

এ দিকে, উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে অনুষ্ঠিত এক স্মরণসভায় হানাদার মুক্ত দিবসের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আ স ম কামরুল ইসলাম প্রমুখ।

সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুশীল দের সভাপতিত্বে আয়োজিত এই স্মরণসভাটির পরিচালনায় ছিলেন বাংলাদেশ জাসদের সভাপতি ও কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৬ ডিসেম্বর পাক হানাদার বাহিনীর সঙ্গে বীর মুক্তিযোদ্ধাদের সম্মুখ লড়াইয়ে আত্মসমর্পণের মধ্য দিয়ে কুলাউড়া হানাদার মুক্ত হয়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড