• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নানা কর্মসূচিতে পালিত হলো শ্রীমঙ্গল মুক্ত দিবস

  মৌলভীবাজার প্রতিনিধি

০৬ ডিসেম্বর ২০১৯, ১৭:০১
শ্রীমঙ্গল মুক্ত দিবস
শ্রীমঙ্গল মুক্ত দিবস পালন উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা (ছবি : দৈনিক অধিকার)

১৯৭১ সালের ৬ ডিসেম্বর মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা পাক হানাদার মুক্ত হয়। সেই থেকে এই দিনটিকে শ্রীমঙ্গল মুক্ত দিবস হিসেবে পালন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রতিবারের ন্যায় এবারও দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (৬ ডিসেম্বর) সকালে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আয়োজনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শহরের পুরানবাজার এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ভাড়াউড়া বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্বাধীনতার বিজয়স্তম্ভে আয়োজিত এই আলোচনা সভায় বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব, উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল প্রমুখ।

এ দিকে, দিবসটি উপলক্ষে বিকালে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘উদ্দীপ্ত তারুণ্য’-এর আয়োজনে ‘জাগরণের গান’ শীর্ষক মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক আলোচনা সভা, সাংস্কৃতিক সন্ধ্যা ও শিশুদের মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাশাপাশি সন্ধ্যায় শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে মোমবাতি প্রজ্বলন, পথসভার উদ্যোগ নেওয়া হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড