• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে বর্ণিল সাজে বগুড়া 

  আব্দুস সালাম বাবু, বগুড়া

০৫ ডিসেম্বর ২০১৯, ২১:০৪
তোরণ ফেস্টুন
আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে তোরণ ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহরে ( ছবি : দৈনিক অধিকার )

আগামী ৭ ডিসেম্বর বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে নেতাকর্মীরা এখন দারুণ চাঙা। দলীয় কার্যালয়ে বিপুল সংখ্যক নেতাকর্মী হাজির হচ্ছে প্রতিদিনই। সম্মেলন সফল করতে সন্ধ্যার পর শহরে মিছিল করছে অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আর প্রার্থীরা ছুটছেন কাউন্সিলরসহ দলীয় নেতাদের দ্বারে দ্বারে।

নেতাকর্মীরা যেমন উৎফুল্ল তেমনি সম্মেলনকে কেন্দ্র করে গোটা জেলায় সাজ সাজ রব। বর্ণিল সাজে সেজেছে শহরের বিভিন্ন এলাকা। রঙিন ব্যানার, ফেস্টুন, তোরণ, পোস্টারে ছেয়ে গেছে শহর। জাতীয় নেতাদের বগুড়ায় স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে বিভিন্ন স্থানে। সম্মেলনে ৫ শতাধিক কাউন্সিলর ও ২০ হাজার ডেলিগেট অংশগ্রহণ করবে।

জানা গেছে, সর্বশেষ ২০১৪ সালের ১০ ডিসেম্বর বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে আওয়ামী লীগের দীর্ঘদিনের কান্ডারি প্রবীন নেতা মমতাজ উদ্দিন সভাপতি ও মজিবর রহমান মজনু সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

এ দিকে জেলার ১৩ ইউনিটের মধ্যে ১২টি মেয়াদ উত্তীর্ণ। এর মধ্যে এক উপজেলা দ্বন্দ্বের কারণে আজও পূর্ণাঙ্গ কমিটি দিতে পারেনি। আর গুরুত্বপূর্ণ পৌর কমিটি বা শহর শাখা ৬ বছর পর সম্মেলন করেছে।

আগামী শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১০টায় আলতাফুন্নেছা খেলার মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। এতে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন- আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনসহ আরও অনেকে।

সম্মেলনকে কেন্দ্র করে শহরের বিভিন্ন স্থানে তোরণ নির্মাণসহ ডিজিটাল ব্যানার টানিয়েছেন নেতাকর্মীরা। পছন্দের প্রার্থীকে দেখতে চাই লিখে ব্যানার টানানো হয়েছে। এসব ব্যানারেও ফুটে উঠেছে আভ্যন্তরীন দ্বন্দ্ব। যুবলীগের ব্যানারগুলোতে সভাপতির ছবি থাকলেও সাধারণ সম্পাদকের ছবি নেই। আবার কোনোটিতে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ছবিও নেই। ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরাই দেখতে চাই শীর্ষক বেশি ব্যানার টানিয়েছেন। যদিও তারা কেউ কাউন্সিলর নয়।

এ দিকে প্রয়াত সভাপতি মমতা উদ্দিন ও বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেনের ছবিও অনেকে দেয়নি। জেলা আ. লীগের প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, উপপ্রচার সম্পাদক আল রাজি জুয়েলসহ মমতাজ উদ্দিন সমর্থিতদের ব্যানারে প্রয়াত ও বর্তমান সভাপতির ছবি দেখা গেছে। তারা জাতীয় নেতাদের স্বাগত জানিয়ে ব্যানার টানিয়েছেন। শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে মঞ্চসহ বর্ণিল সাজে সাজানো হয়েছে।

জেলা আ. লীগের প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি জানান, প্রয়াত মমতাজ উদ্দিনের নেতৃত্বে বগুড়ায় আওয়ামী লীগ অনেক আগে থেকেই শক্তিশালী। এবারের সম্মেলনে ৫১৫ জন কাউন্সিলর ও ২০ হাজারেরও বেশি ডেলিগেট উপস্থিত থাকবেন। স্মরণকালের বিশাল সম্মেলন হবে এবার।

বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনের চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। ৭ জন সভাপতি প্রার্থী ও ১১ জন সাধারণ সম্পাদক পদে প্রার্থী রয়েছেন।

জেলা আওয়ামী লীগের সম্মেলনের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মনতেজার রহমান মন্টু জানান, জেলা আওয়ামী লীগের সভাপতি পদে প্রার্থী ৭ জন। তারা হলেন- বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, সহ-সভাপতি তোফাজ্জল হোসেন দুলু মাস্টার, অ্যাড. রেজাউল করিম মন্টু, টিএম মুসা পেস্তা, অ্যাড. মকবুল হোসেন মুকুল, আইন বিষয়ক সম্পাদক তবিবুর রহমান তবি, পৌর আওয়ামী লীগ নেতা শেখ শামীম।

আর সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা হলেন- বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, মঞ্জুরুল আলম মোহন, টি জামান নিকেতা, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার রায়, আসাদুর রহমান দুলু, শাহরিয়ার আরিফ ওপেল, দপ্তর সম্পাদক জাকির হোসেন নবাব, প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক শফিকুল আলম আক্কাস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শেরিন আনোয়ার জর্জিস, সোনাতলা উপজেলা চেয়ারম্যান অ্যাড. মিনহাদুজ্জামান লিটন।

জেলা কমিটির সম্মেলনকে কেন্দ্র করে দেড় ডজন নেতা সভাপতি ও সাধারণ সম্পাদক হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। দলের শীর্ষ পদ পেতে তরুণ নেতারা লবিং শুরু করেছেন।

বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন ও সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু জানান, সম্মেলনের সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে। সম্মেলন সফল করতে প্রয়োজনীয় কাজ চলছে। এবারের সম্মেলনে ২০ হাজারেরও বেশি নেতাকর্মী উপস্থিত থাকবেন বলেও জানান তারা।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড