• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনাজপুরে পাওনা টাকার জেরে প্রাণ হারাল তরুণ

  সারাদেশ ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ০৬:৪৬
থানা
হাকিমপুর থানা (ছবি : ফাইল ফটো)

পাওনা টাকা নিয়ে বিরোধের জেরে দিনাজপুরের হাকিমপুর উপজেলায় মেহেদী হাসান সনি (২৫) নামে এক তরুণ ছুরিকাঘাতে খুন হয়েছেন।

নিহত মেহেদী হাসান উপজেলার বোয়ালদাড় গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

বুধবার (৪ ডিসেম্বর) বেলা ১২টার দিকে হাকিমপুর উপজেলার হিলির বোয়ালদাড় গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

এ দিকে, নিহতের স্বজনদের অভিযোগ, চাকরির জন্য দেওয়া টাকা ফেরত চাইতে গেলে মেহেদী হাসানকে হত্যা করা হয়েছে।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, মেহেদী নিজের চাকরির জন্য তিন বছর পূর্বে একই গ্রামের মৃত জাফিল আকন্দের ছেলে মিজানুর রহমানকে দুই লাখ ৫০ হাজার টাকা দেয়। পরবর্তীকালে তার চাকরি না হলে সে মিজানুরের কাছে ওই টাকা ফেরত চায়। এ দিকে, মিজানুর রহমান ওই সময় কৌশলে রাজধানী ঢাকায় পাড়ি জমায়। এর মধ্যে একবার সে বাড়িতে আসলে স্থানীয় গ্রামবাসীসহ তাকে আটক করা হয়।

পরবর্তীকালে সে ওই টাকা ফেরত দিতে মেহেদীর কাছে দুই মাস সময় নেয়। এ দিকে, নির্ধারিত সময় পেরিয়ে গেলেও মিজানুর রহমান সেই টাকা ফেরত দেয়নি। এক পর্যায়ে বুধবার মিজানুর রহমান পুনরায় বাড়িতে আসলে তার কাছে টাকা ফেরত চান মেহেদী। এ সময় তাদের দুজনের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে মিজানুরের সঙ্গে থাকা তার ভাগ্নে দেলোয়ার হোসেন মেহেদী হাসানকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরবর্তীকালে গুরুতর আহতাবস্থায় মেহেদীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

অভিযুক্ত দেলোয়ার হোসেন দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুর গ্রামের বাসিন্দা এবং হিলির বোয়ালদাড় গ্রামের মিজানুর রহমানের ভাগিনা।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার গাদ্দাফি শিকদার জানান, ‘বুধবার বেলা সাড়ে ১২টার দিকে ওই তরুণকে হাসপাতালে নিয়ে আসা হয়। এ সময় তার কপালে ও বুকে আঘাতের চিহ্ন ছিল। অবস্থা আশঙ্কাজনক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে অন্যত্র স্থানান্তর করেছিলাম। এরপর সেখানে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। এ ঘটনায় আমরা বিষয়টি তৎক্ষণাৎ পুলিশকে অবহিত করেছি।’

এ ব্যাপারে বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান মেফতাহুল জান্নাত বলেন, ‘শুনেছিলাম দুপুরে কোনো একটা বিষয় নিয়ে মারামারির ঘটনা ঘটেছে। সেই মারামারিতে দেলোয়ার নামের এক ছেলে মেহেদী হাসানকে ছুরিকাঘাত করলে সে মারা যায়। তবে আমি ঘটনাস্থলে যাইনি।’

যুবকের লাশ উদ্ধারের সত্যতা স্বীকার করে হাকিমপুর থানার ওসি আব্দুর রাজ্জাক আকন্দ জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পাশাপাশি এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড