• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিযানে আসা ম্যাজিস্ট্রেটকে লাঞ্ছিত করলেন যুবলীগ নেতা

  লোহাগাড়া প্রতিনিধি, চট্টগ্রাম

০৫ ডিসেম্বর ২০১৯, ০৫:২৯
যুবলীগ নেতা
মাটিভর্তি ট্রাকসহ দুইজনকে আটক করলে যুবলীগ নেতার লোকজন এসিল্যান্ডকে লাঞ্ছিত করেন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসন সিংহকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে স্থানীয় যুবলীগ নেতা বাদশা খালেদের বিরুদ্ধে। একই সঙ্গে ওই যুবলীগ নেতার লেলিয়ে দেওয়া সন্ত্রাসীদের দ্বারা হামলার শিকার হয়েছেন ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে যাওয়া ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা এবং কর্মচারী মোহাম্মদ সাজ্জাদ হোসেন।

এ ঘটনায় ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা বাদী হয়ে বুধবার (৪ ডিসেম্বর) যুবলীগ নেতা বাদশা খালেদসহ চারজনকে আসামি করে লোহাগাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

জানা যায়, মুক্তিযোদ্ধা ও লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি দেলোওয়ার হোসেনের অভিযোগের ভিত্তিতে বুধবার সকাল সাড়ে ১১টার দিকে লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের পশ্চিম হাজারবিঘা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। স্থানীয়দের অভিযোগ, যুবলীগ নেতা বাদশা খালেদের ছত্রছায়ায় প্রভাবশালী কয়েকজন ব্যক্তি ওই এলাকায় কৃষি জমিসহ স্থানীয় টংকাবতী খালের বিভিন্ন অংশের মাটি অবৈধভাবে কেটে বিক্রয় করে আসছে। এতে ওই এলাকার কৃষি জমিসহ খালপাড়ের জনবসতি ধ্বংস হচ্ছে। এমন অভিযোগেই সরেজমিনে তদন্তে যায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পায়। পরে ঘটনাস্থল থেকে একটি মাটিভর্তি ট্রাকসহ দুইজন শ্রমিককে আটক করলে উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে কিছু লোক মুখে কালো কাপড় বেঁধে ট্রাকটি ঘিরে ধরে। পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে যাওয়া সার্ভেয়ার শিশির চাকমা ও সাজ্জদকে বেধড়ক মারধর করে তারা ট্রাকটি ছিনিয়ে নেয়। এক পর্যায়ে ঘটনাস্থলে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট পদ্মাসন সিংহকে লাঞ্ছিত করা হয়।

এ ব্যাপারে হামলার শিকার সার্ভেয়ার শিশির স্বপন চাকমা জানান, ‘কিছু বুঝে ওঠার আগেই বাদশা খালেদের নির্দেশে তার লোকজন আমাদের ওপর হামলা চালায়। এ সময় তারা আমাদের মুঠোফোন কেড়ে নেওয়া পাশাপাশি এসিল্যান্ড স্যারকে লাঞ্ছিত করে।’

ঘটনার সত্যতা স্বীকার করে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রাশেদুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেটকে লাঞ্ছিত করার ঘটনায় ইতোমধ্যেই থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ সময় অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন পুলিশের এই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড