• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিচ্ছিন্ন হলো ৪ হাজার অবৈধ গ্যাস সংযোগ

  সারাদেশ ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ০৪:১৪
তিতাস গ্যাস কোম্পানি
তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির লোগো (ছবি : সংগৃহীত)

দীর্ঘদিন ধরেই স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় সাভারের আশুলিয়ায় বিদ্যমান রয়েছে বাসা-বাড়িতে তিতাসের অবৈধ গ্যাস সংযোগ। আর এই অবৈধ সংযোগ ব্যবহার করে আসছেন কয়েক হাজার মানুষ। বুধবার (৪ ডিসেম্বর) দিনব্যাপী বিশেষ অভিযান চালিয়ে এমন প্রায় চার হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভারের তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

বুধবার দিনব্যাপী আশুলিয়ার জিরাবো বাগানবাড়ি এলাকায় অবৈধ এসব গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন সাভার তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম। পাশাপাশি অবৈধ এসব সংযোগ বিচ্ছিন্নকরণের কাজে অংশ নেয় তিতাসের প্রায় ৮০ সদস্যের একটি দল।

জানা যায়, একটি চক্র আশুলিয়ার বাগানবাড়িসহ আশপাশের বিভিন্ন গ্রামের অসংখ্য বাড়িতে অবৈধ গ্যাস সরবরাহের ব্যবস্থা করেছে। এজন্য তারা প্রতি বাড়ির মালিকদের কাছ থেকে নিয়েছে প্রায় ৩০ থেকে ৫০ হাজার টাকা। ফলে গ্যাসের অবৈধ এসব সংযোগের চাপে নিজেদের প্রয়োজনীয় গ্যাস পাচ্ছেন না বৈধ সংযোগ নেওয়া গ্রাহকেরা। এ কারণেই গত কয়েকদিন ধরে চলছে তিতাসের অভিযান।

এ দিকে, অভিযানে অবৈধ এসব গ্যাস সংযোগ বিচ্ছিন্নের পাশাপাশি ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তিতাস গ্যাস কর্তৃপক্ষের এই অভিযানে বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ওই এলাকার চার কিলোমিটারের আওতায় প্রায় চার হাজার পরিবারের অবৈধভাবে নেওয়া গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পাশাপাশি তিতাস ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে মূল পয়েন্টে মাটির নিচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। একই সঙ্গে তিতাসের এই অভিযানে অবৈধভাবে গ্যাস সংযোগ প্রদানে ব্যবহৃত নিম্নমানের কয়েকশ পাইপ উদ্ধার করা হয়। এছাড়া অভিযানকালে মূল সংযোগ বিচ্ছিন্ন করে ব্যবহার করা রাইজারগুলোও খুলে নেওয়া হয়েছে।

অভিযানের সত্যতা স্বীকার করে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম জানান, ‘বৈধ গ্রাহকদের নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নিশ্চিতকরণের পাশাপাশি অবৈধ এমন সংযোগের সংখ্যা কমিয়ে আনতে এই অভিযান অব্যাহত থাকবে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড