• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফতুল্লায় চাঁদা না পেয়ে বসতবাড়ি ভাঙচুর-লুটপাট

  সোনারগাঁও প্রতিনিধি, নারায়ণগঞ্জ

০৪ ডিসেম্বর ২০১৯, ২২:২৬
ভাঙচুর চালানো বসত বাড়ি
ভাঙচুর চালানো বসত বাড়ি (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের ফতুল্লায় চাঁদা না পেয়ে দিনে-দুপুরে বসতবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালিয়েছে সন্ত্রাসীরা। বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে ফতুল্লার মুসলিমনগর মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
 
এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বাড়ির মালিক ফকির নূর হোসেন। অভিযোগে মুসলিমনগর এলাকার মৃত হাসেম মিয়ার ছেলে মো. আলম (৫৮), একই এলাকার মামুন (৩৫), মৃত মজিদ মিয়া দুই ছেলে কবির হোসেন ও নবী এবং মৃত রফিক মিয়ার ছেলে হাসানসহ অজ্ঞাত সাত-আট জনকে অভিযুক্ত করা হয়েছে। 
 
অভিযোগ সূত্রে জানা গেছে, ফতুল্লার শ্রীধরদী মৌজার মুসলিমনগর মধ্যপাড়া এলাকায় ১৬ শতাংশ জমির ক্রয় সূত্রে মালিক ফকির নূর হোসেন। দীর্ঘ বছর ধরে সেখানে টিনের ঘর নির্মাণ করে ভাড়া দেওয়ার মাধ্যমে ভোগ দখলে আছেন তিনি। কিন্তু অভিযুক্তরা ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে মালিক নূর হোসেনের কাছ থেকে। চাঁদা দিতে না পারলে জমি দখলের হুমকি দিয়ে আসছিল অভিযুক্তরা। 

এ বিষয়ে ফতুল্লা মডেল থানায় একাধিক অভিযোগসহ জিডি করেছেন নূর হোসেন। এতেও কোনো প্রতিকার পাননি তিনি। উল্টো থানায় জিডি অভিযোগ করায় প্রতিনিয়তই নূর হোসেনকে হত্যার হুমকি দিয়ে আসছিল আলম ও তার সহযোগীরা।
 
এই বিষয়ে বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে স্থানীয় ইউপি সদস্য সামছুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সালিশে বসেন এবং জমির মাপজোক করে বুঝিয়ে দেন। কিছুক্ষণ পর অভিযুক্ত আলম, মামুন, কবির হোসেন, নবী ও হাসানসহ একদল সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায় নুর হোসেনের মালিকানাধীন টিনসেডের বাড়িতে। এ সময় ওই বাড়ির সমস্ত টিন, খুটি ও অন্যান্য অবকাঠামো ভেঙে গুড়িয়ে দেয় হামলাকারীরা। এমনকি অবকাঠামোগুলো লুট করে নেয় তারা। এতে বাধা দেওয়ায় বাড়ির মালিক নূর হোসেনকে মারধরের চেষ্টা চালায় এবং হত্যার হুমকি দেয়। 

ভুক্তভোগী বাড়ির মালিক ঘটনার বিষয়ে জানান, এখানে জমি ক্রয়ের পর থেকেই ওই সন্ত্রাসীরা আমার কাছ থেকে চাঁদা দাবী করে আসছে। অন্যথায় আমার জমি জোরপূর্বক দখলে নেবে বলে হুমকি দিয়ে আসছিল। আমি তাদেরকে চাঁদা না দিয়ে আইনের আশ্রয় নিয়েছি বারংবার। কিন্তু স্থায়ী কোনো সমাধান পাইনি। আজ ইউপি মেম্বারসহ এলাকার লোকজন এই বিষয়ে সালিশ করলেও তারা কারো কোনো কথাই তোয়াক্কা করেনি। আমার বাড়িতে অনাধিকার প্রবেশ করে ব্যাপক হামলা চালিয়ে সব গুড়িয়ে দিয়েছে এবং লুটে নিয়েছে। এই ঘটনায় ৯ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী বাড়ির মালিক।
 
ফতুল্লা মডেল থানার এসআই আনোয়ার হোসেন জানান, থানায় লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে গিয়ে ভাঙচুরের সত্যতা পাওয়া গেছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

ওডি/ এফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড