• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ পথে অগণিত সম্পদের মালিক বাবা-ছেলে

  পাবনা প্রতিনিধি

০৪ ডিসেম্বর ২০১৯, ২২:১০
পাবনা
ইড্রাল ওষুধ কোম্পানি ও শিমলা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক আবুল হোসেন ও ছেলে রাজিব (ছবি : দৈনিক অধিকার)

অবৈধ সম্পদ অর্জনের দায়ে পাবনায় শিল্পপতি আবুল হোসেন (৬০) ও তার ছেলে রাজিবকে (২৬) গ্রেফতার করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রায় ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের দায়ে পাবনার ইড্রাল ওষুধ কোম্পানি ও শিমলা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও তার ছেলেকে গ্রেফতার করা হয়। 

বুধবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় দুদকের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। 

দুদক পাবনার উপপরিচালক মো. মোয়াজ্জেম হোসেন জানান, ইড্রাল ওষুধ কোম্পানি ও শিমলা ডায়াগনস্টিক সেন্টারের মালিক আবুল হোসেন ১৯৭৭ সাল থেকে বর্তমান পর্যন্ত নিজ নামে অর্জিত স্থাবর-অস্থাবর সম্পত্তি মিলে ৪০ কোটি ৬৬ লাখ ১৪ হাজার ৬১ টাকা অর্জন করেন। এর মধ্যে তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ আট কোটি ৯১ লাখ ৯১ হাজার ৮২৯ টাকা। 

অন্যদিকে স্ত্রী মোছা. তাসলিমা হোসেনের নামে অর্জিত দুই কোটি ৪৯ লাখ এক হাজার ২১৫ টাকার সম্পদের মধ্যে জ্ঞাত আয় বহির্ভূত এক কোটি পাঁচ লাখ ৩১ হাজার ৯৩৮ টাকার সম্পদ অর্জনের প্রমাণ পায় দুদক। 

এছাড়া ছেলে মো. রাজিবুল ইসলাম রাজিবের নামে দুই কোটি ৬৩ লাখ ৬১ হাজার ৫শ টাকার সম্পদের মধ্যে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের পরিমাণ এক কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৩শ টাকা। তিনজনের সম্পদের পরিমাণ ৪৫ কোটি ৭৮ লাখ ৭৬ হাজার ৭৭৬ টাকা। এর মধ্যে ১১ কোটি ৯৫ লাখ ৬৭ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করা হয়েছে। 

এ বিষয়ে দুদক পাবনার সাবেক উপপরিচালক মো. আবু বক্কর সিদ্দিক বাদী হয়ে পাবনা সদর থানায় তিনজনের নামে পৃথক তিনটি মামলা দায়ের করেন। এই মামলায় দুদক বুধবার আবুল হোসেন ও তার ছেলে রাজিবুল ইসলাম রাজিবকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। 

উল্লেখ্য, আবুল হোসেন ও তার ছেলে রাজিবুল ইসলাম রাজিব পাবনার নারী সাংবাদিক সুর্বণা আক্তার নদী হত্যা মামলার যথাক্রমে প্রধান ও দ্বিতীয় আসামি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড