• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যততত্র গাড়ি পার্কিংয়ে ঘটছে দুর্ঘটনা, দেখার কেউ নেই

  মোংলা প্রতিনিধি, বাগেরহাট

০৪ ডিসেম্বর ২০১৯, ২১:০৫
মোংলা
যত্রতত্র মোটরসাইকেল পার্কিং (ছবি : দৈনিক অধিকার)

প্রয়োজনের তুলনায় শহরে যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন বাগেরহাটের মোংলা পৌরসভা এলাকার বাসিন্দারা। নিয়ম না মেনেই যত্রতত্র গাড়ি পার্কিং তাদের জীবনকে দুর্বিষহ করে তুলেছে। বিষয়টি তদারকি করার দায়িত্ব পৌর নগর পিতার হাতে থাকলেও তারা কিছুই করছেন না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। 

খোঁজ নিয়ে জানা গেছে, পৌর শহরের চৌধুরীর মোড়, হাবিব টাওয়ার সংলগ্ন পাঁচ রাস্তার মোড়, শ্রমিক সংঘের মোড়, শাহাদাতের মোড়, বিএলএস রোডের বাংলাদেশ হোটেলের সামনে প্রতিদিন কয়েকশ যানবাহন সড়ক দখল করে পার্কিং করা থাকে। ফলে সরু রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে অনেক সময় দুর্ঘটনাও ঘটে। 

ওই সরু রাস্তা দিয়ে প্রতিদিন উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় ৬ থেকে ৭ শতাধিক যানবাহন যেমন ইজিবাইক, মোটরসাইকেল, ব্যাটারি চালিত ভ্যান, টমটম শহর এলাকায় প্রবেশ করে। অথচ এসব যানবাহনগুলো কোনো নিয়ম নীতির তোয়াক্কা না করেই মূল সড়কের ওপরে পার্কিং করে রাখা হয়। গাড়ি পার্কিংয়ের জন্য আলাদা জায়গা না থাকায় পৌর এলাকার সড়কগুলোর বেহাল দশা। কেউ যেন কোনো নিয়মই মানছেন না। আবার এ সমস্যা সমাধানে যারা দায়িত্ব পালন করবেন তারা যেন গভীর ঘুমে মগ্ন। 

সন্ধ্যার পরে অতিরিক্ত যানবাহনের চাপে সড়ক দিয়ে হাঁটতেও ভয় পান ৬৫ বছর বয়সী তাজমহলে রোডের বাসিন্দা আব্দুর রহিম। তিনি অভিযোগ করে দৈনিক অধিকারকে বলেন, গ্রীষ্ম মৌসুমে পানি পাওয়া যায় না, রাস্তা দিয়ে হাঁটা যায় না। আমরা ভ্যাট ট্যাক্স দিয়েও কাঙ্ক্ষিত সেবা পাচ্ছি না। 

চৌধুরীর মোড়ের ফল ব্যবসায়ী আব্দুল্লাহ শেখ জানান, ব্যবসা প্রতিষ্ঠানের সামনে যত্রতত্র গাড়ি রাখার কারণে আমাদের ব্যবসার ক্ষতি হচ্ছে। বারবার অভিযোগ করেও কোনো প্রতিকার পাইনি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহাত মান্নান বলেন, মোটরসাইকেল বা অন্যান্য যানবাহন নির্দিষ্ট স্থানে রাখার জন্য শহর এলাকায় আপাতত কোনো জায়গা নেই। তবে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে এ সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দেন তিনি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড