• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানিকগঞ্জে আব্দুর রহমান হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ

  মানিকগঞ্জ প্রতিনিধি

০৪ ডিসেম্বর ২০১৯, ১৬:৫০
আব্দুর রহমান হত্যায় জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল
আব্দুর রহমান হত্যায় জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

মানিকগঞ্জের দৌলতপুরে আব্দুর রহমান হত্যার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার কলিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে নিহতের পরিবার ও এলাকাবাসী এ কর্মসূচি পালন করেন। 

কলিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বাজার প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন- নিহত আব্দুর রহমানের মা, স্ত্রী ও মেয়ে, কলিয়া ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, সাবেক চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, সাবেক চেয়ারম্যান মো. সোহেল রানা, কলিয়া ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি বাবুল হোসেন মৃধা, আওয়ামী লীগ নেতা আবু হানিফ, আওয়ামী লীগ নেতা মো. আলী মোহ,ন প্রমুখ। 

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে এলাকার সহস্রাধিক নারী-পুরুষ অংশ নেয়। এ সময় বক্তারা আব্দুর রহমান হত্যার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে বিচার ও ফাঁসির দাবি জানান।

দৌলতপুর থানার উপপরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল হাই জানান, দৌলতপুরের কলিয়া ইউনিয়নের বেকি উয়াইল গ্রামের আব্দুর রহমান ১ বছর আগে স্থানীয় জনকল্যাণ সমবায় সমিতি থেকে ১ লাখ টাকা ঋণ নেন। এর মধ্যে তিনি ৫৮ হাজার টাকা পরিশোধ করেছেন। বাকি ৪২ হাজার টাকা পরিশোধের তারিখ পার হলে গত ২৫ নভেম্বর ওই সমবায় সমিতির মালিক রিপন মোল্লা, মোর্শেদ, ইমন, আল আমিন, সোহেল ও সবুজ মিলে আব্দুর রহমানকে মারধর করে। পরে তাকে উদ্ধার করে স্বজনরা মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করান। 

উন্নত চিকিৎসার জন্য গত ২৮ নভেম্বর সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক ঢাকায় রেফার্ড করেন। ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ নভেম্বর রাতে মারা যায় তিনি। এ ঘটনায় নিহতের শ্বশুর আব্দুল হালিম বাদী হয়ে ছয়জনকে আসামি করে দৌলতপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। তবে আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

ওডি/ এফইউ


 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড