• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙ্গুনিয়ায় ইউপি নির্বাচনে নেই বিএনপির কোনো প্রার্থী

  রাঙ্গুনিয়া প্রতিনিধি, চট্টগ্রাম

০৪ ডিসেম্বর ২০১৯, ১২:৩৬
চট্টগ্রাম
ছবি : প্রতীকী

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় দুই ইউনিয়নের নির্বাচনে মনোনয়ন ফরম জমা দানের শেষ দিনে স্বনির্ভর রাঙ্গুনিয়া এবং মরিয়মনগর দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপির কোনো প্রার্থী মনোনয়ন জমা দেয়নি।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ছিল।

আওয়ামী লীগের চার নেতা মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এই দুই ইউনিয়নে আওয়ামী লীগের চার প্রার্থীর নিজেদের মধ্যে নির্বাচনি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপির আহ্বায়ক শওকত আলী নূর বলেন, নির্বাচনের পরিবেশ না থাকায় এবার ইউপি নির্বাচনে বিএনপি যাচ্ছে না।

উপজেলা নির্বাচন কার্যালয় থেকে জানা যায়, মনোনয়ন ফরম জমা দানের শেষ দিনে মরিয়মনগর ইউনিয়ন থেকে মো. সেলিম ও মুজিবুল হক মনোনয়ন ফরম জমা দিয়েছেন। স্বনির্ভর রাঙ্গুনিয়ায় রহিম উদ্দিন চৌধুরী ও মো. নুর উল্লাহ ফরম জমা দেন।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, মো. সেলিম মরিয়মনগর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও এই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)। মুজিবুল হক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। রহিম উদ্দিন চৌধুরী উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান ইউপি চেয়ারম্যান ও মো. নুর উল্লাহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী।

এছাড়া ইউপি সদস্য পদে স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নে ৪৮ জন ও সংরক্ষিত নারী আসনে ৮ জন মনোনয়ন ফরম জমা দেন। মরিয়মনগর ইউনিয়নে ইউপি সদস্য পদে ৬১ জন ও সংরক্ষিত নারী আসনে আট জন ফরম জমা দেন।

৫ ডিসেম্বর যাচাই-বাছাই, ১২ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহার এবং ১৩ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

মরিয়মনগরে ১৪ হাজার ৯৬৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৬৪৮ জন এবং নারী ভোটার ৭ হাজার ৩১৯ জন। অন্য দিকে স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নে ১১ হাজার ১২ জন মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৬২৪ জন এবং নারী ভোটার ৫ হাজার ৩৮৮ জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা অরুণ উদয় ত্রিপুরা বলেন, ৩০ ডিসেম্বর ইউনিয়ন দুটির নির্বাচনকে ঘিরে গ্রহণযোগ্য ও নিরপেক্ষ ভোট নিশ্চিতে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হচ্ছে। দুই ইউনিয়নে ১৮টি ভোট কেন্দ্রে ৭৪টি বুথ থাকবে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড