• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে বনেকের আলোচনা সভা

  বরিশাল প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ২২:৫৬
ছবি : সংগৃহীত

বরিশালে বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদের (বনেক) একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ নভেম্বর) সন্ধ্যা ৬টায় বরিশাল পিপলসের প্রধান কাযালয়ে এ আলোচনা সভা হয়।

সভায় বনেকের কেন্দ্রীয় কমিটির সভাপতি খায়রুল আলম রফিক ও উপদেষ্টা মিয়াজী সেলিম আহমেদসহ বরিশাল বিভাগের প্রভাবশালী অনলাইন পোর্টালের সম্পাদকরা উপস্থিত ছিলেন। সভায় বরিশাল বিভাগীয় বনেকের কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

প্রসঙ্গত, গত ২৫ অক্টোবর বনেকের কেন্দ্রীয় পরিষদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে উপদেষ্টা নির্বাচিত হন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি অ্যাডভোকেট শাহরিয়ার কবির, দৈনিক আমাদের কণ্ঠের নির্বাহী সম্পাদক মিয়াজী সেলিম আহমেদ এবং লিবার্টি টিভির সিইও খন্দকার সাইফুল ইসলাম সজল।

৫৩ সদস্য বিশিষ্ট এ কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হন অপরাধ সংবাদের মো. খায়রুল আলম রফিক এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন বিডি২৪লাইভের এডিটর ইন চিফ আমিরুল ইসলাম আসাদ।

এছাড়াও এ কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি হন দ্যা ঢাকা ক্রাইম নিউজ এর আতাহার হোসেন সুজন, সিনিয়র সভাপতি হিসেবে নির্বাচিত হন দৈনিক অধিকার পত্রিকার সম্পাদক তাজবির সজীব।

পূর্ণাঙ্গ কমিটির সহসভাপতি হিসেবে নির্বাচিত হন তরিকুল ইসলাম (এ্যাকশন বিডি২৪), টুটুল রবিউল (নবাব বার্তা), শামীম আজাদ আনোয়ার (ত্রিশাল বার্তা) এবং শরিফ উদ্দিন সন্দিপী (দৈনিক অনুসন্ধান)। যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন কাজী মামুন (কাজি টিভি), জাকির হোসেন বাচ্চু (সংবাদ গ্যালারি)। সহসম্পাদক আশরাফুল রহমান রাসেল (আমাদের ব্রাক্ষণবাড়িয়া) ও জাহাঙ্গীর আলম রাজু (দৈনিক আমাদের বাংলাদেশ)। সাংগঠনিক সম্পাদক সোহেল রেজা (নেত্রকোনার আলো), খাইরুল ইসলাম আলামীন (দুর্নীতি বার্তা), মাসুদ রানা (বরিশাল পিপলস), আসাদুজ্জামান সুমন (ভালুকা খবর), খন্দকার মোস্তাক আহমেদ (দেশ দেশান্তর), মনিরুজ্জামান (২৪আপডেট নিউজ) ও শফিউল আজম (অপরাধসূত্র)। সহকারী সাংগঠনিক সম্পাদক কাজী মোহাম্মদ ইবরাহিম জুয়েল (চাঁদপুর টাইমস) ও জাকারিয়া আলম দিপু (আর্থ টাইম), দপ্তর সম্পাদক নাহিদুর রহমান (জার্নালিস্ট ভয়েস৭১), অর্থ সম্পাদক মেহেদী কাওছার ফরাজী (রাজকাহন), প্রচার সম্পদক নাসিম শরিফ (বরিশালের প্রহর), ধর্ম বিষয়ক সম্পাদক মো. মারুফ (লোহাগড়া নিউজ), শিক্ষা বিষয়ক সম্পাদক আজাহারুল ইসলাম (পল্লী সংবাদ), ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক লোকমান হোসেন চৌধুরি খোকা (আশুলিয়া এক্সপ্রেস), তথ্য ও গবেষণা সম্পাদক সাগর চন্দ্র স্বপন ( দৈনিক বাংলার অধিকার), মহিলা বিষয়ক সম্পাদক জিন্নাতুল নাহার (এমকেনিউজবিডি)।

কমিটির জন্য ৮টি বিভাগ থেকে বিভাগীয় সম্পাদক নির্বাচন করা হয়। নির্বাচিতরা হলেন- ময়মনসিংহের সাদ্দাম হোসেন (বাংলার আওয়াজ), বরিশালের আবু বক্কর সিদ্দিক (আলোকবার্তা), রংপুর থেকে মুরাদ মাহমুদ (উত্তরবাংলা), সিলেটের মো. আবুল হোসেন (ক্রাইম সিলেট)।

কমিটির নির্বাহী সদস্যরা হলেন- রফিকুল ইসলাম রনি (চলন বিলের আলো), মো. মোরসালিন হক (শাপলা নিউজ বিডি), আরিফ হোসেন মোল্লা (আমার বরিশাল২৪), মির নাজমুল (নিউজএক্সপ্রেস২১), হাসিনুর রহমান (এমকেনিউজবিডি), আব্বাস হাওলাদার (সময়কাল), মাহতাব উদ্দিন লালন (প্রভাত বাংলা২৪), রাহুল বিশ্বাস (আয়না নিউজ২৪), মামুনুর রশিদ (আপডেট নিউজ২৪), আসাদুজ্জামান (বর্তমান সময়), রফিকুল ইসলাম (নিউজ ভিশন বিডি), সিদ্দিকুর রহমান মাসুম (কোরাঙ্গি নিউজ), সরকার রুহুল আমিন (পাবনা সংবাদ), মো. শাখাওয়াত হোসেন ক্রাইম ফোকাস)।

বিভাগীয় পর্যায়ে কমিটি গঠনের প্রক্রিয়া চলমান থাকায় সকল বিভাগীয় শহর এবং অন্তগত জেলাগুলো থেকে সক্রিয় অনলাইন পোর্টালগুলোর সম্পাদকদেরকে বনেকের ওয়েবসাইট https://bonec.org/ এ প্রবেশ করে নির্ধারিত আবেদন ফর্ম পূরণ করতে আহ্বান জানিয়েছে বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদের (বনেক) কেন্দ্রীয় পরিষদ।

বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক), অনলাইন গণমাধ্যম সম্পাদকদের একমাত্র অরাজনৈতিক সংগঠন।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড