• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে অস্ত্র-সরঞ্জামসহ মানিক ডাকাত গ্রেফতার

  চট্টগ্রাম প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ২১:৪৯
উদ্ধারকৃত অস্ত্র-সরঞ্জাম
উদ্ধারকৃত অস্ত্র-সরঞ্জাম (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন নাসিরাবাদ হাউজিং সোসাইটি এলাকায় অভিযান চালিয়ে ১০ মামলার আসামি মো. মানিক ডাকাতকে (৩৫) গ্রেফতার করেছে র‍্যাব-৭। এ সময় তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র, দুই রাউন্ড কার্তুজ, বেশকিছু দেশীয় অস্ত্র, ঘর ভাঙার সরঞ্জাম উদ্ধার করেছে।  

মঙ্গলবার (৩ ডিসেম্বর) ভোরের দিকে অস্ত্রসহ তাকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব জানায়, সোমবার দিবাগত রাত ৪টার দিকে র‍্যাব-৭ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে ডাকাত মানিক এবং তার সহযোগীরা নাসিরাবাদ হাউজিং এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। পরে র‌্যাবের টহল দল ওই এলাকায় অভিযান চালিয়ে একটি ওয়ান শুটার গান ও দুই রাউন্ড কার্তুজসহ মো. মানিককে হাতেনাতে গ্রেফতার করে। এ সময় ঘটনাস্থল থেকে আরও কিছু দেশীয় অস্ত্র ও ঘর ভাঙার সরঞ্জাম উদ্ধার করে র‍্যাব।

পরে র‌্যাব সদস্যরা মানিককে সঙ্গে নিয়ে চান্দগাঁও থানাধীন সিঅ্যান্ডবি এলাকায় তারসহ সহযোগীদের বাসায় অভিযান চালায়। এতে রামদা, চাপাতি, তলোয়ার, ছুরিসহ বেশকিছু দেশীয় অস্ত্র, কুড়াল, হাতুড়ি, রেঞ্চ, প্লায়ার্স, স্ক্রু ড্রাইভার, বিভিন্ন ধরনের তালা খোলার চাবিসহ ঘর ভাঙার সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব। সেই সঙ্গে বিভিন্ন ধরনের চোরাই মালামালও উদ্ধার করা হয়। এর মধ্যে ১৬ নভেম্বর দিবাগত রাতের ঘটনায় চুরি যাওয়া মালামালও ছিল। 

ব্যাপক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি মানিক চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন চাঞ্চল্যকর চুরি, দস্যুতা ও ডাকাতির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর দিবাগত রাতে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক প্রধান প্রকৌশলীর নাসিরাবাদ হাউজিং সোসাইটির বাসায় গ্রিল কেটে চুরি হয়। এই ঘটনায় অনেক মূল্যবান জিনিসপত্র খোয়া যায়। এ ঘটনার ছায়া তদন্তে নামে র‍্যাব-৭। তারা ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এবং নিজস্ব গোয়েন্দা নজরদারি এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট তিনজনকে শনাক্ত করে। 

ওডি/ এফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড