• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪ বছরের কর্মযজ্ঞ তুলে ধরলেন চসিক মেয়র

  চট্টগ্রাম প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ২০:২৮
চসিক মেয়র
চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম সিটি করপোরেশনে মেয়র পদে দায়িত্ব গ্রহণের পর এবার নিজের কর্মযজ্ঞ তুলে ধরলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে নগরীর আন্দরকিল্লাহ সিটি করপোরেশনের আব্দুস ছাত্তার মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিগত চার বছরের কাজের বর্ণনা তুলে ধরেন তিনি।

নগরের চারদিকে প্রধান সড়কগুলো সম্প্রসারণ কাজ চলছে উল্লেখ করে চসিক মেয়র বলেন, জাইকার অর্থায়নে আগ্রাবাদ এক্সেস ও পোর্টকানেকটিং সড়ক হচ্ছে। খুব দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করা হবে। জাইকা সরাসরি কাজ তদারকি করছে।

মেয়র বলেন, দেওয়ানহাট থেকে অলংকার সড়ক সম্প্রসারণ করেছি। টাইগারপাস আমবাগান সড়কের কাজ চলছে। এছাড়াও হাটহাজারি সড়ক, বহদ্দারহাট আরকান সড়ক এবং বায়েজিদ বোস্তামি সড়কের কাজ চলমান আছে। খুব অল্প সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য আরকান সড়কে ১২টি লটে ভাগ করে টেন্ডার দিয়েছি। ঠিকাদার নিয়োগ দিয়েছি। নগরের চারদিকে এই সড়কগুলোর কাজ শেষ হলে চেহারার পরিবর্তন হবে।

মেয়র আরও বলেন, বিমানবন্দর সড়ক সম্প্রসারণ করা হচ্ছে। সড়কের দুই পাশে ড্রেনেজ ব্যবস্থা করা হচ্ছে। জলাবদ্ধতা থেকে নিরসনের জন্য বিমানবন্দর সড়ক উঁচু করা হয়েছে। এখন মেগা ড্রামের কাজ চলছে। শুষ্ক মৌসুম কাজ করার উপযুক্ত সময়। এ সময়টা কাজে লাগাতে সচেষ্ট আমরা। দ্রুত সময়ে কাজ শেষ করার জন্য রাতেও কাজ করছে চসিকের প্রকৌশল বিভাগ।

জাইকার অর্থায়নে দুই লটে কাজ চলছে উল্লেখ করে তিনি বলেন, জাইকার নিয়ম অনুযায়ী আমাদের কাজ করতে হয়। জাইকা নিজের স্টাইলে কাজ করে। জাইকার কনসেপ্ট ছাড়া কোনো কাজ করা যায় না। তাদের অনুপস্থিতিতে কাজ করা যায় না। তারা সরাসরি কাজগুলো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে।

মেয়র আরও বলেন, ৫৬০ কি.মি. পিচ ঢালা সড়ক ৮১৬ কি.মিতে, ২২২ কি.মি. কনক্রিট সড়ক ৩২৮ কি.মিতে, ৬৮৩ দশমিক ৫৫ কি.মি. পাকা নালা ৯৪৬ দশমিক ৫ কি.মিতে, ১৪৬ দশমিক ০৭ কি.মি. ফুটপাত ২৮৭ কি.মিতে, ৮০ দশমিক ২০ কি.মি. প্রতিরোধ দেয়াল ৯৯ কি.মিতে, ১৮৮টি ব্রিজ ২১৯টিতে, গভীর নলকূপ ৩৭২টি থেকে ৪২৩টিতে, কালভার্ট ৯৩২টি থেকে ১ হাজার ৪৮টিতে উন্নীত করা হয়েছে। ৭৮ দশমিক ৫৩ কি.মি. ব্রিকসলিং ৫২ দশমিক ৯৩ কি.মি. কমিয়ে ২৫ দশমিক ৬ কি.মিতে নামিয়ে আনা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, প্রধান নগর পরিকল্পনাবিদ রেজাউল করিম চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর আবিদা আজাদ, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম প্রমুখ।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড