• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ার ১০৯তম ইউনিয়ন সুখানপুকুর

  বগুড়া প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ১৯:৫৮
নবগঠিত সুখানপুকুর ইউনিয়নবাসীর আনন্দ মিছিল
নবগঠিত সুখানপুকুর ইউনিয়নবাসীর আনন্দ মিছিল (ছবি : দৈনিক অধিকার)

বগুড়ার গাবতলী উপজেলায় আরও একটি ইউনিয়ন বাড়লো। নবগঠিত সুখানপুকুর ইউনিয়ন নিয়ে মোট ইউনিয়ন সংখ্যা এখন ১০৯টি। নতুন ইউনিয়নের বিষয়ে গত ২১ নভেম্বর গেজেট প্রকাশ করেছে প্রশাসন। 

গাবতলী উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, উপজেলার নেপালতলী ইউনিয়নকে বিভক্ত করে ও সোনারায় ইউনিয়নের তিনটি মৌজা সংযুক্ত করে সুখানপুকুর নামে এই নতুন ইউনিয়ন গঠন করা হয়। 

সুখানপুকুর ইউনিয়নের আওতায় যেসব গ্রাম রয়েছে- চকরাধিকা, সুখানপুকুর, কিশমত কাঁকড়া, কেশবেরপাড়া-১, চামুরপাড়া, নতুরপাড়া, সুখানপুকুর বন্দর, কুড়িরপাড়া, কেশবেরপাড়া-২, পাথারের পাড়া, নিজকাঁকড়া, ধলিরচর, উত্তর সরাতলি, পারকাঁকড়া, ভাঙ্গিরপাড়া, ময়নাতলা, কাজলাপাড়া, নজরারপাড়া, মমিনহাটা, মহিষবাতান, কাশিহাটা, তেলিহাটা, তেলিহাটা মধ্যপাড়া, পাঁচানীপাড়া, নয়াপাড়া, শাহাপাড়া, মাসুন্দি, ত্রিমোহনী-২, ত্রিমোহনী-১, আমতলীপাড়া, খিরাপাড়া, ডঙর, ডিহি ডঙর, চক ডঙর ও সানাইপুকুর। 

এ বিষয়ে বগুড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টিএম মুসা পেস্তা জানান, সুখানপুকুর একটি বন্দর এলাকা। সুখানপুকুরের নামে ইউনিয়ন ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এলাকাবাসী কৃতজ্ঞ।

বগুড়ার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সুফিয়া নাজিম জানান, নবগঠিত সুখানপুকুর ইউনিয়ন বিষয়ে গত ২১ নভেম্বর গেজেট প্রকাশ হয়েছে। নবগঠিত সুখানপুকুর ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ড রয়েছে তিনটি, সাধারণ ওয়ার্ড ৯টি, ১৬টি মৌজা ও ৩৫টি গ্রাম রয়েছে। 

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড