• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুনে পুড়ল পুরো গোডাউন, অক্ষত পবিত্র কুরআন শরীফ-জায়নামাজ

  ময়মনসিংহ প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ১৯:৪৪
অগ্নিকাণ্ড
অক্ষত পবিত্র কুরআন শরীফ (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের নান্দাইল উপজেলার পৌর শহরের চন্ডীপাশা সমিল এলাকায় অবস্থিত ফাহিম ভিলায় আগুনের ঘটনায় একটি গোডাউনসহ ছয়টি ঘর পুড়ে যায়। ওই অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি হলেও আগুনে পুড়েনি পবিত্র কুরআন শরীফের কোনো আরবি হরফ। সেই সঙ্গে পাশে থাকা দুইটি জায়নামাজও অক্ষত রয়েছে।

সোমবার (২ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে নান্দাইল উপজেলার পৌর শহরের চন্ডীপাশা সমিল এলাকায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, নান্দাইল উপজেলার পৌর শহরের চন্ডীপাশা সমিল এলাকায় ফাহিম ভিলার মালিক মৃত আতিকুল আলম খান কাজলের পরিবার একটি অংশে বসবাস করতেন এবং অপরটিতে আবুল খায়ের টোবাকো কোম্পানির গোডাউন ছিল। সেখানে আগুন লাগার পর বাসার ভেতরে ঘুমন্ত অবস্থায় থাকা লোকজন দ্রুত বের হতে পারলেও আগুন চারদিকে ছড়িয়ে পড়ায় ঘরের আসবাবপত্র-মালামাল বের করতে পারেনি। এতে সমস্ত মামামাল পুড়ে গেলেও অক্ষত রয়েছে পবিত্র কুরআন শরীফ, সেই সঙ্গে পাশে থাকা দুইটি জায়নামাজও।

এ দিকে, বাসার অপর অংশে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আবুল খায়ের টোবাকো কোম্পানির গোডাউনে রক্ষিত বিড়ি, সিগারেট ও ম্যাচ পুড়ে ছাই হয়ে যায়। তবে রাতে কোনো লোকজন ছিলেন না বলে জানান ওই কোম্পানির প্রতিনিধি আল মামুন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করছেন তিনি।

স্থানীয় ফায়ার সার্ভিসের টিম লিডার রুবেল মিয়া জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ফাহিম ভিলার আধপাকা ছয়টি ঘর পুড়ে গেছে। এতে প্রায় ১০ থেকে ১২ লাখ টাকার ক্ষতি হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। আগুনের সূত্রপাত ও ক্ষতির সঠিক পরিমাণ তদন্ত করে পার জানা যাবে বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড