• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শঙ্খনদীতে নিখোঁজের ২৮ ঘণ্টা পর ভেসে উঠল মরদেহ

  চন্দনাইশ প্রতিনিধি, চট্টগ্রাম

০৩ ডিসেম্বর ২০১৯, ১৮:২৮
চট্টগ্রাম
উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টিম (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের দোহাজারী পৌরসভার পূর্ব দোহাজারী মজুপাড়া এলাকায় শঙ্খনদীতে লাফ দিয়ে নিখোঁজ হয় সাবের আহমদ (৫৫) নামে এক ব্যক্তি। নিখোঁজের প্রায় ২৮ ঘণ্টা পর ওই ব্যক্তির লাশ নদীতে ভেসে ওঠে। 

সোমবার (২ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে বলে জানিয়েছেন দোহাজারী তদন্ত কেন্দ্রের পুলিশ।

জানা যায়, রবিবার (১ ডিসেম্বর) রাত ৮টার দিকে দোহাজারী তদন্ত কেন্দ্রের পুলিশ পৌরসভার বার্মা কলোনিতে আসামি ধরতে অভিযান চালায়। এ সময় পুলিশকে দেখে সাবের আহমদ পালানোর চেষ্টাকালে পার্শ্ববর্তী শঙ্খনদীতে লাফ দেয়। পরে স্থানীয় জনগণ এদিন রাত ৮টা থেকে খোঁজ করেও তার কোনো সন্ধান পায়নি। 

ঘটনার ধারাবাহিকতায় সোমবার (২ ডিসেম্বর) দুপুর থেকে চন্দনাইশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি টিম শঙ্খনদীতে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দুই দফা তল্লাশি চালিয়ে তাকে খুঁজে পায়নি। এ সময় উৎসুক জনতা শঙ্খনদীর দুই পাড়ে ভিড় জমায়। 

এ দিকে, ডুবুরি দল তাদের অভিযান শেষ করে সোমবার সন্ধ্যায় চলে গেলেও সাবেরের পরিবারের সদস্যরা শঙ্খনদীর পাড়ে রাতে অবস্থান নেয়। সোমবার রাত আড়াইটার দিকে শঙ্খনদীতে তার লাশ ভেসে উঠলে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে। 

এ ব্যাপারে চন্দনাইশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার রাকিবুল হাসান জানান, ‘চন্দনাইশ, সাতকানিয়া ও আগ্রাবাদ স্টেশনের তিনটি দলের ডুবুরিরা দীর্ঘসময় শঙ্খনদীর তলদেশে তল্লাশি অভিযান পরিচালনা করে নিখোঁজ ব্যক্তির কোনো হদিস না পেয়ে ফিরে যায়।’ 

শঙ্খনদীতে নিখোঁজ সাবের আহমদ নামে ওই ব্যক্তির লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে দোহাজারী তদন্ত কেন্দ্র ইনচার্জ মনিরুল ইসলাম ভুঁইয়া জানান, ‘ময়না তদন্তের জন্য লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।’ 

তিনি আরও জানান, ‘দোহাজারী বার্মা কলোনি একটি অপরাধপ্রবণ এলাকা। পুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে গত রবিবার দোহাজারী বার্মা কলোনিতে পুলিশ অভিযান চালায়। অভিযানকালে কাউকে নদীতে ঝাঁপ দিতে দেখেননি তারা। পরদিন সোমবার সকালে খবর আসে শঙ্খব্রিজ থেকে এক ব্যক্তি আত্মহত্যার চেষ্টা করেছে। এ সময় ফায়ার সার্ভিসকে সহায়তা করতে পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর স্থানীয় জনগণ সাবের আহমদের বিষয়টি সম্পর্কে অবগত হন।’ 

সাবেক দোহাজারী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য এস এম জামাল উদ্দীন বলেন, বাগিচা পুকুর পাড় জামে মসজিদের মাঠে আছরের নামাজের পর জানাজা শেষে মৃত সাবেরের লাশ দাফন করা হয়। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড