• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাইবান্ধায় শীতের আমেজে ব্যস্ত কারিগররা

  গাইবান্ধা প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ১৮:০৯
গাইবান্ধা
লেপ তৈরির কাজে ব্যস্ত সময় পার করছেন কারিগররা (ছবি : দৈনিক অধিকার)

শীতকালের আগমন খুব বেশি দেরি নেই, শীতের আগমন দরজায় কড়া নাড়ছে। দেখতে দেখতে চলে আসছে শীত কাল। আর কিছুই দিনের মধ্যেই স্পর্শ করবে শীতের ঠান্ডা হাওয়া। আর শীত মানেই  প্রশান্তির ঘুমের জন্য সবচেয়ে উপযোগী ঋতু।

দিনে প্রচণ্ড গরম, আর ভোর রাতে বইতে শুরু করে  হিমেল হাওয়া। সেভাবে শীতের সকালটা শুরু না হলেও জলবায়ুর পরিবর্তনে অনুভূত হচ্ছে শীতের আমেজ। আর শীতের মোকাবেলায় আগাম প্রস্তুতি হিসেবে গাইবান্ধায় হিড়িক পরেছে লেপ বানানোর।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) জেলা বিভিন্ন জায়গাতে ঘুরে দেখা যায়, শহরের পুরাতন কাচারী বাজার টেনিস কমপেক্সের সামনে, জেলা ডিসি  অফিসের সামনে, মাস্টার পাড়ায় লেপ-তোশক বানাতে ব্যস্ত কারিগররা।

তোফাজ্জল হোসেন বলেন– প্রতিদিন তারা তিন থেকে চারটা লেপ-তোশক বানাতে পারে।  আর একটি লেপ-তোশক বানানোর মজুরী হিসেবে প্রতি শ্রমিক পান ২০০-২৫০ টাকা। তবে লেপ-তোশকের সাইজ অনুসারে প্রতিদিন ৪০০-১০০০ হাজার পর্যন্ত  রোজগার হয়। 
লেপ কিনতে আসা আল আমিন বলেন, আসছে প্রচণ্ড শীত, এখন দিনে গরম থাকলেও রাতে একটু একটু শীত অনুভব হয়। আর আমাদের এই  জেলায় শীত বেশি হয় তাই আগে ভাগে লেপ তৈরি করে নিতে আসছি।

এদিকে লেপ-তোশক দোকানদার ফিরোজ বলেন- এখনো ঠিক ভাবে শীত পড়েনি। তবে রাতে হালকা হালকা শীত অনুভব হয়। তাই অনেকেই লেপ বানাতে দিচ্ছেন।

ওডি/এমবি
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড