• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরখাস্তের বিষয়ে মুখ খুললেন রাজশাহী বিজিবির অধিনায়ক

  রাজশাহী প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৫
লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দীন মাহমুদ
লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দীন মাহমুদ (ছবি : দৈনিক অধিকার)

সীমান্তরেখা অতিক্রম করে ভারতীয় জেলেদের বাংলাদেশে অনুপ্রবেশ করার বিষয়টি নিয়ে রাজশাহী-১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দীন মাহমুদকে নিয়ে অপপ্রচারে নেমেছে একটি চক্র। ফেসবুকে প্রচার করা হচ্ছে, তাকে বরখাস্ত করা হয়েছে। কোর্ট মার্শালের মাধ্যমে তাকে শাস্তি দেওয়া হয়েছে। তাছাড়া ভারতের একটি গণমাধ্যমও তার বরখাস্তের খবর প্রচার করেছে।

এ বিষয়ে ফোনে রাজশাহী ব্যাটালিয়ন বিজিবির-১ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়া উদ্দীন মাহমুদের কাছে জানতে চাইলে তিনি দৈনিক অধিকারকে বলেন, ‘আমাকে বরখাস্ত করা হয়নি। আমি স্বপদে স্বসম্মানে চাকরিতে বহাল আছি। আমাকে কোনো বিচারের মুখোমুখিও হতে হয়নি। আপনারা দয়া করে এসব অপপ্রচার করবেন না। এসব অপপ্রচার কেউ বিশ্বাস করে গুজব ছড়াবেন না।’

লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়া উদ্দীন মাহমুদ বলেন, শুধু আমিই না, আমার ব্যাটালিয়নের কোনো বিজিবি সদস্যের বিরুদ্ধেই কোর্ট মার্শাল হচ্ছে না। কোর্ট মার্শাল হওয়ার মতো কেউ কোনো অপরাধ করেনি।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর ভারতের সীমান্তরেখা অতিক্রম করে কয়েকজন জেলে বাংলাদেশের সীমানায় প্রবেশ করে। তারা চারঘাটের ভেতরে পদ্মানদীতে ইলিশ মাছ শিকার করতে থাকে। ওই সময় বাংলাদেশের আইন অনুযায়ী নদীতে মা ইলিশ রক্ষায় ইলিশ শিকারের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছিল। মা ইলিশ শিকারের সময় ভ্রাম্যমাণ আদালত ভারতের চার জেলেকে আটক করে।

এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ সদস্যরা এসে তিন জেলেকে ছিনিয়ে নেয়। অপর জেলে প্রণব মণ্ডলকে ছিনিয়ে নেওয়ার জন্য বিএসএফ সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় বিজিবি পাল্টা গুলি চালালে বিএসএফ সদস্য বিজয় ভান সিং নিহত এবং আহত হন আরেক বিএসএফ সদস্য রাজবীর সিং।

এরপর রাজশাহী বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দীন মাহমুদ সংবাদ সম্মেলন করে প্রকৃত ঘটনা তুলে ধরলে বিভিন্ন মিডিয়ায় তার বক্তব্যের ভিডিও প্রচার এবং ভারাইল হতে থাকে। এরপর অনেকেই তাকে জাতীয় বীর হিসেবে উল্লেখ করতে থাকেন। 

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড