• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোবাইল চুরির অপরাধে আ. লীগ নেতা বহিষ্কার

  গাজীপুর প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ১৪:০২
গাজীপুর ম্যাপ
ছবি : দৈনিক অধিকার গাজীপুর ম্যাপ

গাজীপুরের শ্রীপুরের দরগারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ব্যবহৃত মোবাইল সেট চুরি করেছে একই স্কুলের পরিচালনা কমিটির বিদ্যোৎসাহী সদস্য ও বরমী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল (৫০)। 

মোস্তফা কামাল দরগারচালা গ্রামের প্রয়াত শুক্কর আলী ওরফে হাসমত আলীর ছেলে।
       
সরেজমিনে গিয়ে জানা যায়, দরগারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র-ছাত্রীদের সমাপনী পরীক্ষার বিদায় অনুষ্ঠানে প্রধান শিক্ষিকা আসমাউল হোসনা অতিথিবৃন্দের সঙ্গে বসে হাতের ব্যবহৃত মোবাইল সেটটি টেবিলে রেখে অনুষ্ঠান উপভোগ করছিলেন। এ সময় ফোন করার প্রয়োজনে মোবাইল সেট খুঁজলে তিনি তার মোবাইলটি খুঁজে পাচ্ছিলেন না। এ সময় অনুষ্ঠানে উপস্থিত অন্যান্যদেরকে মোবাইল পেয়েছে কি না এ বিষয়ে জিজ্ঞেস করেন। পরে সকলেই মোবাইল না পাওয়ার কথা বলে মোবাইলটি খোঁজে ব্যর্থ হয়। পরে অনুষ্ঠানে উপস্থিতদের করা ভিডিও এবং ফটোসেশনের ওঠানো ফটো থেকে ওঠে আসে, হারানো মোবাইলটি নিয়ে বিদ্যোৎসাহী সদস্য মোস্তফা কামাল নাড়াচাড়া করতেছেন এবং একপর্যায়ে মোবাইলটি হাত দিয়ে ঢেকে রেখেছেন। 

পরে লোকজনের মাধ্যমে মোবাইল শনাক্তের বিষয়ে তাকে অবহিত করলে প্রথমে তিনি অস্বীকার করে, পরবর্তীকালে এলাকাবাসীর চাপে তিনি বলেন, কবিরাজের মাধ্যমে মোবাইল উদ্ধার করে পোঁছে দিবে। 

মোবাইল চুরির বিষয়ে মোস্তফা কামালের মুঠোফোনে কল করে জানতে চাইলে তিনি নিজে কথা না বলে তার বড় ভাই সিরাজুল ইসলামের মাধ্যমে কথা বলান। সিরাজুল ইসলাম বলেন, বিষয়টি সুরাহা হয়ে গেছে। অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন বিষয়টি মানবিকভাবে দেখার জন্য।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আনোয়ার হোসেন সরকার জানান, ঘটনাটি শুনে মর্মাহত হয়েছি। পরিচালনা কমিটির অন্যান্য সদস্যসহ স্থানীয় জনপ্রতিনিধি, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারসহ এলাকাবাসীকে সঙ্গে নিয়ে রেজুলেশনের মাধ্যমে মোবাইল চুরির অপরাধে মোস্তফা কামালকে পরিচালনা কমিটি থেকে বহিষ্কার করা হয়েছে।

মুক্তিযোদ্ধা কমান্ডার গিয়াস উদ্দিন জানান, চুরির ঘটনায় বিদ্যালয়সহ এলাকাবাসী আজ কলঙ্কিত। কোনো শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের লোকজন যাতে না আসতে পারে তার জন্য আগেই ভেবে দেখা উচিত ছিল।

ইউপি সদস্য হারুন উর রসিদ জানান, স্কুল কর্তৃপক্ষসহ এলাকাবাসীকে সঙ্গে নিয়ে পরিচালনা কমিটি থেকে মোস্তফা কামালকে বহিষ্কার করা হয়েছে। তিনি অনুপস্থিত থাকায় তাকে অন্যান্য শাস্তির আওতায় আনা যায়নি।

ভুক্তভোগী প্রধান শিক্ষকের কাছ থেকে জানতে গেলে তাকে বিদ্যালয়ে পাওয়া যায়নি, মুঠোফোনে কল করলেও তিনি কল রিসিভ করেনি। সহকারী শিক্ষকদের কাছ থেকে মোবাইল চুরির বিষয়ে জানতে চাইলে তারা কথা বলতে রাজি হননি। তারা ছোট এই বিষয়টি নিয়ে ঘাটাঘাটি না করার জন্য অনুরোধ জানান। 

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড