• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলছাত্রীকে ধর্ষণে দপ্তরির বিরুদ্ধে মামলা

  বাগেরহাট প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০১৯, ২১:০৯
ধর্ষণ
আসামি ইমরান মোড়ল (ছবি : দৈনিক অধিকার)

বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া পিসি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে ওই স্কুলের দপ্তরি কর্তৃক ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। 

ধর্ষণের শিকার ওই স্কুলছাত্রী (১৫) বাদী হয়ে সোমবার (২ ডিসেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন আইনে বাগেরহাট আদালতে একটি মামলা দায়ের করেন। 

মামলার আসামি ইমরান মোড়ল (২৫) জেলার ফকিরহাট উপজেলার পাইকপাড়া গ্রামের ইলিয়াস মোড়লের ছেলে। 

মামলার এজাহারে সূত্রে জানা যায়, বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া পিসি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীকে গত ২৩ অক্টোবর স্কুল ছুটি হবার পর ইমরান মোড়ল জরুরি কথা আছে বলে বসতে বললে সে অপেক্ষা করতে থাকে। এ সময় স্কুলের সকল ছাত্র-ছাত্রীরা চলে যাওয়ার পর ইমরান মোড়ল তাকে জোর করে স্কুলের দ্বিতীয় তলায় নিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। পরে ওই ছাত্রী বাড়িতে গিয়ে ঘটনাটি তার দাদিকে জানায়। 

পরের দিন ২৪ অক্টোবর লম্পট ইমরান মোড়লের বিরুদ্ধে স্কুলের প্রধান শিক্ষক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ঘটনাটি জানায়। প্রধান শিক্ষক বিষয়টি মীমাংসার আশ্বাস দিয়ে কাল ক্ষেপণ করতে থাকে। এরই মধ্যে প্রধান শিক্ষক বিষয়টি তার এখতিয়ার ভুক্ত নয় বলে ভুক্তভোগীর পরিবারকে জানান। 

এ দিকে, ভুক্তভোগী স্কুলছাত্রীকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করার বিষয়টি এলাকায় জানা জানি হলে লজ্জায় ঘর থেকে বের হতে পারছে না বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ হামিজ উদ্দিন বলেন, গত ২৪ অক্টোবর নবম শ্রেণির ছাত্রী স্কুলের দপ্তরির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি বরাবর একটি লিখিত অভিযোগ করে। ২৮ অক্টোবর আমরা জরুরি মিটিং করে তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করি। এছাড়া বিষয়টি আমাদের এখতিয়ার ভুক্ত নয় বলে ওই ছাত্রীর পরিবারকে জানিয়ে দিয়েছি। 

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান সরোয়ার মোড়ল জানান, ২৪ অক্টোবর অভিযোগ শোনার পরই ছাত্রীর অভিভাবককে বলেছিলাম ওই ঘটনার তদন্ত করা বা শালিসি করার এখতিয়ার আমার নাই। তিনি প্রশাসনের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন ছাত্রীর পরিবারকে। 

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন বলেন, আমি লোক মুখে ঘটনার কথা শুনেছি। কোর্টে মামলার ব্যাপারে এখনো আমি কোনো তথ্য পায়নি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড