• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনুপ্রবেশের অভিযোগে আটক বিএসএফ সদস্যকে ফেরত

  বেনাপোল প্রতিনিধি, যশোর

০২ ডিসেম্বর ২০১৯, ১৯:৫৮
বিএসএফ
বিএসএফ (ছবি : ফাইল ফটো)

অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে যশোরের বেনাপোল সীমান্ত থেকে শ্রী চৈতন্য (৩১) নামে এক বিএসএফ সদস্যকে আটক করে বিজিবি। পরে দুই দেশের বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ সদস্যকে ভারতে হস্তান্তর করা হয়। 

সোমবার (২ ডিসেম্বর) বিকালে বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে অবৈধ অনুপ্রবেশের দায়ে তাকে আটক করে বিজিবি। 

বিজিবি সূত্রে জানা যায়, বেনাপোল পোর্ট থানার বড় আঁচড়া গ্রামের খোকনের ছেলে আলী হোসেনকে (২৮) পাসপোর্ট বিহীন অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে পেট্রাপোল বিএসএফ তাকে আটক করে। পেট্রাপোল থানায় হস্তান্তরের জন্য তাকে নিয়ে গাড়িতে ওঠানোর সময় প্রস্রাব করার কথা বলে সুযোগ বুঝে দৌড়ে বাংলাদেশে পালিয়ে আসে। এ সময় বিএসএফের চারজন সদস্য তাকে ধাওয়া করে বাংলাদেশের ভেতরে প্রবেশ করে। বিজিবি সদস্যরা বিএসএফ সদস্যদের আটকের জন্য অভিযান চালালে তিনজন বিএসএফ সদস্য কৌশলে পালিয়ে যায়। তবে পেট্রাপোল ক্যাম্পের হেড কনস্টেবল শ্রী চৈতন্য বিজিবি সদস্যদের হাতে আটক হয়। 

এরপর বেনাপোল চেকপোস্টে বাংলাদেশের ৪৯ ব্যাটালিয়ন এর বেনাপোল আইসিপি কোম্পানি কমান্ডার ও ভারতের ৬৪ বিএসএফর পেট্রাপোল কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে হেড কনস্টেবল শ্রী চৈতন্যকে হস্তান্তর করা হয়। 

৪৯ বিজিবি বেনাপোল আইসিপি ক্যাম্পের সুবেদার মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে দৈনিক অধিকারকে বলেন, বাংলাদেশে প্রবেশকারী বিএসএফ সদস্য শ্রী চৈতন্যকে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতে ফেরত দেওয়া হয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড