• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

২ ঘণ্টায় শেষ টিসিবির এক টন পেঁয়াজ!

  যশোর প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০১৯, ১৯:৫০
পেঁয়াজ
৪৫ টাকায় টিসিবির পেঁয়াজ কিনতে দীর্ঘ লাইন (ছবি : দৈনিক অধিকার)

পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক ও ন্যায্য মূল্য নিশ্চিত করতে যশোরে ৪৫ টাকা কেজি দরে বিক্রি শুরু হয়েছে বিদেশ থেকে আমদানিকৃত টিসিবির পেঁয়াজ। এ দিকে, খোলা বাজারে বিক্রি শুরু হওয়ার মাত্র দুই ঘণ্টার মধ্যেই ১ টন পেঁয়াজ বিক্রি শেষ হয়েছে বলে জানা গেছে।

সোমবার (২ ডিসেম্বর) সকাল থেকে কোনো ঘোষণা ছাড়াই শহরের দড়াটানা মেড়ে একটি পিকআপ ভ্যানে এসব পেঁয়াজ বিক্রি শুরু করেন টিসিবির একজন ডিলার। এ সময় কম দামে পেঁয়াজ বিক্রি দেখে লাইনে দাঁড়িয়ে পড়েন পথচারীরাও। ফলে ক্রমেই দীর্ঘ হতে থাকে এই লাইন।

এই লাইনে দাঁড়ানো সুমন নামে একজন পেঁয়াজ ক্রেতা জানান, বাজারে এক কেজি পেঁয়াজ ২৪০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। এমতাবস্থায় তাদের পক্ষে পেঁয়াজ কেনা সম্ভব হচ্ছে না। তাই অল্প দামে পেঁয়াজ বিক্রি করতে দেখে তারাও লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ সংগ্রহ করছেন। তবে এসব পেঁয়াজের মান ভালো নয় বলে পেঁয়াজ ক্রেতাদের অনেকেই অভিযোগ করেন।

এ দিকে, টিসিবির ডিলার মাহফুজুর রহমান দৈনিক অধিকারকে জানান, তিনি টিসিবি থেকে মোট তিন টন পেঁয়াজ উত্তোলন করেছেন। যশোরের খোলাবাজারে বিক্রির প্রথম দিনেই এক টন পেঁয়াজ মাত্র দুই ঘণ্টায় শেষ হয়ে গেছে। আগামী মঙ্গলবার (৩ ডিসেম্বর) ও বুধবার (৪ ডিসেম্বর) বিক্রি করা হবে বাকি দুই টন পেঁয়াজ। এরপর যদি আবারও টিসিবি পেঁয়াজ দেয় তাহলে বিক্রি অব্যাহত রাখবেন বলেও জানিয়েছেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড