• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৭ বসতঘর ভস্মীভূত

  প্রতিনিধি, বাঁশখালী, চট্টগ্রাম

০২ ডিসেম্বর ২০১৯, ১৮:২৬
অগ্নিকাণ্ড
পুড়ে যাওয়া বসতঘর (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের বাঁশখালীতে বসতঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সাতটি বসতঘরের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। ঘটনাটি ঘটেছে উপজেলার সরল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের জালিয়াঘাটা অ্যাডভোকেট আজিজুর রহমান প্রকাশ মুন্সির বাড়িতে।

রবিবার (১ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে চলে আসেন বাঁশখালী ফায়ার সার্ভিস। এর কিছুক্ষণ পরে আসে আনোয়ারা ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে বসতঘরের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। এ অগ্নিকাণ্ডে ক্ষতির পরিমাণ ৪০ লক্ষাধিক টাকা ছাড়িয়ে যাবে বলে ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়।

ক্ষতিগ্রস্ত পরিবারের মো. বেলাল উদ্দিন জানান, রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে মৃত কালামের ছেলে নুর আহমদ, আব্দু ছত্তারের ছেলে নিয়াজুল হক ও সিরাজুল হক, হামিদুর রহমানের ছেলে ফরিদুল হক, মুন্সি মনিরুজ্জমানের ছেলে মুন্সি মো. আলী, খলিলুর রহমানের ছেলে ছৈয়দুল হকসহ আবুল হোসেনের ছেলে মাহফুযুল হকের বসতঘর পুড়ে যায়।

মাহফুযুল হকের বসতঘরের রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করেছেন স্থানীয় প্রত্যক্ষদর্শীরা।

অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লিটন বৈষ্ণব জানান, খবর পেয়ে বাঁশখালী ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়। আনোয়ারা ফায়ার সার্ভিসও আমাদের সঙ্গে যৌথভাবে আগুন নিয়ন্ত্রণে আনেন। ঘটনাস্থল পরিদর্শন করেন, বাঁশখালীর সাংসদ আলহাজ মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি ও বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে শীতবস্ত্র বিতরণ করা হয়। তাছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক ক্ষতিপূরণ প্রদানের আশ্বাস দেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড