• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেনাবাহিনীর যুগান্তকারী নেতৃত্বে পাহাড়ে শান্তি বিরাজ করছে

  বান্দরবান প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৩
শান্তিচুক্তি
শান্তিচুক্তির ২২ বর্ষপূর্তিতে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্যকালে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শাহিদুল ইমরান বলেছেন, পাহাড়ে শান্তি ফিরিয়ে আনতে পার্বত্য শান্তিচুক্তির পাশাপাশি সেনাবাহিনীর যুগান্তকারী নেতৃত্বের কারণে বর্তমানে এই অঞ্চলের শান্তি বিরাজমান রয়েছে।

পার্বত্য শান্তিচুক্তির ২২ বর্ষপূর্তি উপলক্ষে সোমবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বান্দরবান পৌর শহরের রাজার মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শাহিদুল ইমরান বলেন, বর্তমান বিশ্বে বিভিন্ন দেশে সংঘাত চলমান রয়েছে, তাই তারা শান্তিতে পৌঁছাতে পারছেন না। কিন্তু স্বাধীনতা যুদ্ধের পর থেকে পার্বত্য এলাকায় বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা সাধারণ মানুষের নিরাপত্তা ও অধিকার প্রতিষ্ঠার কাজ করে আসছে, আর আগামীতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে। পাশাপাশি পার্বত্য দুর্গম এলাকার মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য রাস্তা তৈরি, স্কুল নির্মাণসহ প্রাকৃতিক দুর্যোগে সর্বদাই সহযোগিতা করে আসছে সেনাবাহিনী। আগামীতেও এমন সব রকমের সহযোগিতা নিয়ে মানুষের পাশে থাকবে সেনাবাহিনী।

এর আগে শান্তিচুক্তির ২২ বর্ষপূর্তি উপলক্ষে একই দিন সকাল ১০টার দিকে বান্দরবান সেনা রিজিয়ন ও বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বান্দরবান রাজার মাঠে এসে শেষ হয়। পরে রাজার মাঠে জেলা পরিষদের সদস্য চিংইয়ং ম্রোর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল খন্দকার শাহিদুল ইমরান ছাড়াও বিশেষ অতিথি ছিলেন- বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এ টি এম কাওসার হোসেন, জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আখতার উস সামাদ, বান্দরবানের পৌর মেয়র মো. ইসলাম বেবী, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বান্দরবানের সিভিল সার্জন ও সেনাবাহিনীর ৭ ফিল্ড অ্যাম্বুলেন্স (এমডিএস) এর যৌথ ব্যবস্থাপনায় দুই দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। সব শেষে স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের মধ্যে স্কুলব্যাগ ও বইসহ বিভিন্ন শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড