• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজবাড়ীতে কমছে না পেঁয়াজের দাম

  রাজবাড়ী প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০১৯, ১৫:২৭
রাজবাড়ী
পেঁয়াজ (ছবি : দৈনিক অধিকার)

রাজবাড়ীতে নতুন পেঁয়াজ বাজারে উঠতে শুরু করলেও সরবরাহ একেবারেই কম থাকায় কমছে না পেঁয়াজের দাম। 

সোমবার (২ ডিসেম্বর) সকালে রাজবাড়ী শহরের বড় বাজারে নতুন পেঁয়াজ ১৮০ থেকে ২০০ টাকা, পুরাতন পেঁয়াজ ২১০ থেকে ২৩০ টাকা এবং পচা পেঁয়াজ ১৫০ থেকে ১৬০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে। 

এ দিকে, বাজারে পেঁয়াজের দাম বেশি থাকায় চাহিদার তুলনায় সামান্য পেঁয়াজ কিনছেন ক্রেতারা। স্বল্প আয়ের মানুষের পেঁয়াজ কেনা এখন দুঃসাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। চড়া দামের কারণে প্রয়োজনের তুলনায় স্বল্প পরিমাণে পেঁয়াজ কিনছেন ক্রেতারা। আবার অনেকে পেঁয়াজ না কিনে অন্যান্য সবজি কিনে নিয়ে যাচ্ছেন। এতে করে পেয়াজ বিক্রি করতে না পেরে লোকসানে পড়ছেন ব্যবসায়ীরা। 

ব্যবসায়ীরা জানান, বাজারে পেঁয়াজের সরবরাহ কম থাকায় দাম কমছে না। নতুন পেঁয়াজ বাজারে পুরোপুরিভাবে না আসা পর্যন্ত দাম কমার সম্ভাবনা নাই। সরবরাহ কম থাকার কারণে পেঁয়াজের দাম বেশি বলছেন খুচরা ব্যবসায়ীরা। দামের কারণে আগের তুলনায় তাদের বিক্রিও কমে গেছে কয়েক গুণ। 

ক্রেতারা বলেন, গত বছর এ সময় যেখানে ত্রিশ থেকে পঁয়ত্রিশ টাকায় পেয়াজ কিনেছেন এখন  সেখানে ২শ টাকার ওপরে দাম দিয়ে কিনতে হচ্ছে পেঁয়াজ। এ সময় পেঁয়াজের দাম ১০০ টাকার নিচে হওয়া উচিত ছিল। বর্তমানে পেঁয়াজের যে দাম, পেঁয়াজ কেনা কষ্ট হয়ে পড়েছে। আগে যেখানে কেজি বা তার চেয়ে বেশি পেঁয়াজ কিনতেন, এখন সেখানে দামের কারণে বাধ্য হয়ে সামান্য পরিমাণে পেঁয়াজ কিনতে হচ্ছে তাদের।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড