• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এজলাস সংকট না থাকলে বিচারক দেওয়া হবে : প্রধান বিচারপতি 

  গাজীপুর প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ২২:২৯
প্রধান বিচারপতি
অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ( ছবি : দৈনিক অধিকার )

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পর রাজনৈতিক অপশক্তির প্রভাবে দেশে ধর্মান্ধ ও প্রতিক্রিয়াশীল বিভিন্ন চক্রের উদ্ভব ঘটেছে। এরপর নানা পৃষ্ঠপোষকতায় স্বাধীনতা বিরোধী ও জঙ্গিবাদে বিশ্বাসী এই চক্র দেশে বিস্তৃতি লাভ করতে থাকে। এই চক্রের মূল টার্গেটে হলো বিচারাঙ্গন। দেশের বিচারক ও আইনজীবীরা এই বর্বর চক্রের নির্মম ও মর্মান্তিক হামলার শিকার হয়েছে। সেই বিপদগামী গোষ্ঠী বারবার বিচার ব্যবস্থার ওপর আঘাত করেছে। তারা বিচারক হত্যা করে, আইনজীবী হত্যা করে। তারা জানে না ব্যক্তিকে হত্যা করা যায়, আদর্শকে হত্যা করা যায় না। 

রবিবার (১ ডিসেম্বর) বিকালে গাজীপুর আইনজীবী সমিতির কার্যালয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে বিচারক ও আইনজীবীদের সমাজে শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আইনজীবীদের সহায়তা ছাড়া বিচার ব্যবস্থা কিছুতেই অগ্রসর হতে পারে না। আইনজীবীরা হচ্ছেন বিচার ব্যবস্থার অন্যতম অনুষঙ্গ এবং সোশ্যাল ইঞ্জিনিয়ার। আর বিচারকরা হচ্ছেন বিচারের মূর্ত প্রতীক। 

গাজীপুর জেলায় বিচারক সংকটের বিষয়ে প্রধান বিচারপতি বলেন, গাজীপুর আদালতে এজলাসের সংকট না থাকলে এখানে আরও বিচারক দেওয়া হবে, যাতে এখানে বিচার কাজ দ্রুত হয়।

গাজীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. খালেদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনজুর মোর্শেদ প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন—মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুরের জেলা জজ এ কে এম আবুল কাশেম, জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলামসহ আরও অনেকে।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড