• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

  কক্সবাজার প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ২১:৩৭
উচ্ছেদ অভিযান
অবৈধ স্থাপনা উচ্ছেদকালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (ছবি : দৈনিক অধিকার)

পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১ ডিসেম্বর) বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলা এই অভিযানে নেতৃত্ব দেন কউকের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ। জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় কক্সবাজার পৌর শহরের উত্তর ডিককুল ও কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সরকারি খাল দখল করে অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় উত্তর ডিককুল এলাকার জহির আহম্মদ গংয়ের নির্মাণাধীন ভবনের বাড়তি অংশ ভেঙে দেওয়া হয়। অপরদিকে, কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় আলী হাসান চৌধুরী অনুমোদনবিহীন পেট্রোল পাম্প নির্মাণ করায় ওই ইমারতের কাজ বন্ধ রেখে অনুমোদন নেওয়ার জন্য অঙ্গীকারনামা নেওয়া হয়। পাশাপাশি ভেঙে দেওয়া হয় নির্মাণাধীন দেয়াল।

উচ্ছেদ অভিযানের সত্যতা স্বীকার করে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল ফোরকান আহমদ দৈনিক অধিকারকে জানান, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের অভিযান অব্যাহত থাকবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড