• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেহেরপুরে টিনের চিমনি গুঁড়িয়ে দিল ভ্রাম্যমাণ আদালত

  মেহেরপুর প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ২০:৫১
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

সরকারি আইন অমান্য করে টিনের চিমনি দিয়ে ইট পোড়ানোর দায়ে অভিযান চালিয়ে টিনের চিমনি ভেঙে ও পানি দিয়ে ইট ভিজিয়ে নষ্ট করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

রবিবার (১ ডিসেম্বর) দুপুরে মেহেরপুর সদর উপজেলার টঙ্গী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। 

মেহেরপুরের জেলা প্রশাসক আতাউল গনি গত বছর টিনের চিমনির মালিকদের সঙ্গে মতবিনিময় কালে ঘোষণা দিয়েছিলেন পরিবেশের ভারসাম্য বজায় রাখতে মেহেরপুর জেলায় কোনো টিনের চিমনি থাকবে না। 

ওই মতবিনিময়ে তিনি আরও বলেন, মেহেরপুরে হয় আমি থাকব আর না হয় টিনের চিমনি থাকবে। এমন ঘোষণার পর গত বছর অনেকেই টিনের চিমনি দিয়ে ইট পোড়ানো বন্ধ করে দেন। 

এছাড়া চলতি শীত মৌসুমে অনেকে টিনের চিমনি দিয়ে ইট পোড়ানোর কাজ শুরু করার প্রস্তুতি গ্রহণ করেছেন। এমন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। 

এ দিকে, জেলা প্রশাসনের কঠোর হুঁশিয়ারি থাকা সত্ত্বেও সরকারি আইন অমান্য করে মেহেরপুর সদর উপজেলা টঙ্গী গোপালপুর গ্রামের নিয়াজ উদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক দুদু টিনের চিমনি তৈরি করে ইট পোড়ানোর কাজ শুরু করেন। খবর পেয়ে জেলা প্রশাসক মো. আতাউল গনির নির্দেশে জেলা প্রশাসনের সরকারি কমিশন এম এম আরাফাত হোসেনের নেতৃত্বে পুলিশ ও মেহেরপুর দমকল বাহিনীর সহযোগিতায় টিনের চিমনি ভাঙাসহ সেখানকার সমস্ত ইট পানি ছিটিয়ে নষ্ট করে দেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড