• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চকরিয়ায় স্বামীর নির্যাতনে প্রাণ হারাল গৃহবধূ

  কক্সবাজার প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ১৯:৩০
থানা
চকরিয়া থানা (ছবি : ফাইল ফটো)

যৌতুক ও পারিবারিক কলহের জেরে কক্সবাজারের চকরিয়া উপজেলায় মেরীনা বেগম (২৩) নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। এ ঘটনায় নিহতের স্বামী মিজানুর রহমানকে আটক করেছে পুলিশ।

নিহত গৃহবধূ মেরীনা উপজেলার সাহারবিল ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মাইজঘোনা উত্তর পাড়া এলাকার মনোর আলমের মেয়ে।

রবিবার (১ ডিসেম্বর) সকালে চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বুড়িপুকুরস্থ চারালিয়া পাড়ায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় দুই বছর পূর্বে চিরিঙ্গা ইউনিয়নের চারালিয়া পাড়ার হাছন আলীর ছেলে ও টমটম চালক মিজানুর রহমানের সঙ্গে বিয়ে হয় মেরীনার। বর্তমানে তাদের সংসারে সাত মাসের একটি পুত্রসন্তান রয়েছে। রবিবার সকালে যৌতুক ও পারিবারিক কলহের জেরে মেরীনাকে বেধড়ক মারপিট করে তার স্বামী মিজানুর রহমান। এতে মেরীনা জ্ঞান হারিয়ে ফেললে তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পর গৃহবধূ মেরীনাকে মৃত ঘোষণা করেন। 

পরবর্তীকালে খবর পেয়ে চকরিয়া থানার এসআই তুষ্টলাল বিশ্বাসের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহত ওই গৃহবধূর লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে মরদেহটি ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

এ দিকে, নিহত মেরীনার বাবা মনোর আলমের অভিযোগ, ‘বিয়ের পর থেকে মেরীনার স্বামী মিজান, শ্বশুর হাছন আলীসহ তার পরিবারের সদস্যরা যৌতুকের দাবিতে তাকে প্রায়শই মারধর করত। এ নিয়ে বেশ কয়েকবার বিচার-সালিশও হয়েছে। এমনকি রবিবার সকালেও আমার মেয়েকে নির্যাতন করে তারা হত্যা করেছে।’

ঘটনার সত্যতা স্বীকার করে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিবুর রহমান দৈনিক অধিকারকে জানান, ‘এ ঘটনায় নিহতের স্বামী মিজানুর রহমানকে আটক করা হয়েছে। পাশাপাশি ওই গৃহবধূর পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড