• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শান্তিচুক্তির ২২ বছরেও পাহাড়ে রক্তপাত

  রাঙ্গামাটি প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ১৬:৪৫
হত্যা
পাহাড়ে অশান্তি (ছবি : সংগৃহীত)

রাঙ্গামাটি পৌর এলাকায় বিক্রম চাকমা ওরফে সুমন (৩৫) নামে জনসংহতি সমিতির (জেএসএস) এক সদস্যকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এতে পার্বত্য শান্তিচুক্তির ২২ বছর পূরণের এক দিন আগে ফের রক্তপাত ঘটল পাহাড়ে।

নিহত বিক্রম চাকমা দলটির চাঁদা সংগ্রহ করতেন বলে জানা গেছে।

রবিবার (১ ডিসেম্বর) দুপুরের দিকে রাঙ্গামাটির সদর উপজেলার মগবান ইউনিয়নের বড়াদম নামক এলাকায় এই রক্তপাতের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার দুপুরে মগবান ইউনিয়নের বড়াদম নামক ওই এলাকার একটি দোকানের পাশে অবস্থান করছিলেন বিক্রম চাকমা। এ সময় অতর্কিত ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায় পাঁচ থেকে ছয়জনের একদল সশস্ত্র সন্ত্রাসী। এতে ঘটনাস্থলেই মারা যায় বিক্রম চাকমা। পরে খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশটি উদ্ধার করে পুলিশ।

ঘটনার সত্যতা স্বীকার করে রাঙ্গামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত (ওসি) মীর জাহেদুল হক রনি দৈনিক অধিকারকে জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ সময় নিহতের লাশটি ওই এলাকার একটি দোকানের পেছন থেকে উদ্ধার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ঘটনাস্থল থেকে চারটি গুলির খোসা পাওয়া গেছে। পাশাপাশি নিহতের শরীরেও চারটি গুলিবিদ্ধের ক্ষতস্থান রয়েছে। তবে, এই হত্যাকাণ্ডে কারা জড়িত তা এখন পর্যন্ত জানা যায়নি বলেও উল্লেখ করেন পুলিশের এই কর্মকর্তা।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ২২ ডিসেম্বর পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষরিত হয়েছিল।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড