• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফুটপাতেও রয়েছে শীত পোশাকের কদর

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ১৫:২০
শীত পোশাক
চাঁপাইনবাবগঞ্জে ফুটপাতে শীত পোশাক (ছবি : দৈনিক অধিকার)

শীত পড়তে শুরু করেছে। আর সেই সঙ্গে বেড়ে চলেছে শীত পোশাক কেনার কদর। চাঁপাইনবাবগঞ্জে ফুটপাতের দোকানগুলোতে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষরা শীত নিবারণের জন্য গরম পোশাক কিনতে শুরু করেছে।

শীত শুরুর পর থেকেই ফুটপাতসহ বিপণী বিতানগুলোতে গরম কাপড় বিক্রি শুরু হয়েছে। এ দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের ফুড অফিসের মোড়, নিউমার্কেট এলাকা, হরিপুর বোর্ডঘর, আদালত চত্বর, বিশ্বরোড মোড় ও শহীদ সাটু হল কমপ্লেক্স এলাকার ফুটপাতের দোকানগুলোতে শীতের গরম কাপড় বিক্রি শুরু হয়েছে পুরোদমে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত এসব দোকানে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে।

ফুটপাতের কাপড় বিক্রেতা ফারুক ও রমজান আলী জানান, শীত শুরুর আগে থেকেই শীতের পোশাক ফুলহাতা শার্ট, উলের সোয়েটার, জ্যাকেট, কম্বল বিক্রি শুরু হয়েছে। বর্তমানে ছোটদের সোয়েটার ১০০ থেকে ১৫০ টাকায়, বড়দের সোয়েটার ও জ্যাকেট প্রকারভেদে ২৫০ টাকা থেকে ৪০০ টাকা দামে বিক্রি হচ্ছে। তারা বলছেন, দাম ক্রেতাদের নাগালের মধ্যেই রয়েছে।

আরেক ব্যবসায়ী সেন্টু ও জাহাঙ্গীর জানান, সাধারণত মধ্যবিত্ত ও নিম্ন আয়ের পরিবারের মানুষ এখান থেকে পোশাক কেনে। পর্যাপ্ত শীত না পড়ায় মাল থাকলেও বিক্রি তেমন আশানুরূপ নয়। তবে বিক্রি বাড়ার সম্ভাবনা রয়েছে।

ক্রেতা শাহীবাগ এলাকার নাসরিন খাতুন জানান, প্রতি বছর শীত মৌসুমের শুরুতেই পরিবারের জন্য শহরের ফুটপাতের দোকানগুলো হতে গরম কাপড় কিনে থাকেন। এবারও তিনি আগাম কিনতে বাজারে এসেছেন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড