• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংসদ সদস্যকেও তেল দেয়নি শ্রমিকরা

  অধিকার ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ১৪:৪১
ঠাকুরগাঁও
ছবি : সংগৃহীত

রাজশাহী, রংপুর এবং খুলনা বিভাগে সব পেট্রলপাম্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু হয়েছে। আজ রবিবার (১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে তেল বিক্রির কমিশন বৃদ্ধি, পেট্রলপাম্প সংলগ্ন জমির ইজারা বাতিলসহ ১৫ দফা দাবিতে এই ধর্মঘট শুরু হয়।

আজ সকাল ১০টার দিকে শহরের চৌধুরী ফিলিং স্টেশনে ধর্মঘটের কারণে ঠাকুরগাঁওয়ে সংসদ সদস্যকে বহনকারী গাড়িতে জ্বালানি (ডিজেল) দেয়নি পাম্প শ্রমিকরা। 

ঠাকুরগাঁও সফর শেষে সকালে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন রাজধানী ঢাকার উদ্দেশে রওয়ানা দেন। তাকে বহনকারী গাড়ি দুটি শহরের চৌধুরী ফিলিং স্টেশনে জ্বালানি নেওয়ার জন্য গেলে সেখানে কর্মরত শ্রমিকরা জ্বালানি সরবরাহ না করেই গাড়ি দুটি ফিরিয়ে দেয়। এ সময় গাড়িতেই বসা ছিলেন এমপি রমেশ চন্দ্র সেন।

বিষয়টি নিয়ে পাম্পে কর্মরত শ্রমিক অটল রায় জানান, আমাদের মালিকের নির্দেশে আমরা সব ধরনের জ্বালানি সরবরাহ বন্ধ রেখেছি। কতদিন বন্ধ থাকবে তা জানি না।

এ ব্যাপারে জানতে চাইলে বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের ঠাকুরগাঁও জেলা সভাপতি এনামুল হক বলেন, আমরা ইতিপূর্বে সরকারের কাছে আমাদের বিভিন্ন দাবি জানিয়েছি। কিন্তু সরকার শুধু আশ্বাস দিয়েছে, বাস্তবায়ন করেনি। এবারের ১৫ দফা দাবি না মানা পর্যন্ত আমাদের অনির্দিষ্ট কালের ধর্মঘট কর্মসূচি চলবে।

প্রসঙ্গত, নভেম্বরের ২৬ তারিখে দুপুরে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের রাজশাহী বিভাগীয় কমিটির আয়োজনে বগুড়া প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ডিসেম্বরের ১ তারিখ থেকে পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হয়।

ওডি/এএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড